আঙুলের চোট সারিয়ে বাইশ গজে ফিরলেন ফিট মর্গ্যান, স্বস্তিতে নাইট শিবিরও

আপডেট: September 11, 2020, 6:14 pm

সোনার দেশ ডেস্ক:


ইয়ন মর্গ্যানের (Eoin Morgan) ৩৪ তম জন্মদিনেই তাঁকে নিয়ে সুখবর পেয়ে গেল ককজ। আঙুলের চোট সারিয়ে শুক্রবার মাঠে অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে নেমে পড়তে চলেছেন ইংল্যান্ড (England) অধিনায়ক। আর এর ফলে তাঁর আইপিএলে খেলা নিয়েও কোনও সংশয় রইল না।
পুরো ঘটনাটা কী? গত রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচে মার্কাস স্টোইনিসের শট আটকাতে গিয়ে আঙুল বেঁকে যায় মর্গ্যানের। আইপিএল শুরুর আর দিন দশেকও বাকি নেই। খুব স্বাভাবিক ভাবে যে খবর নাইট শিবিরের কাছে উদ্বেগজনক ছিল। কারণ শুধু মর্গ্যান যে কেকেআরের (Kolkata Knight Riders) ব্যাটিং শক্তি বাড়াতেন তা-ই নয়, একই সঙ্গে দীনেশ কার্তিকের সঙ্গে অধিনায়কত্বের দায়ভারও কিছুটা ভাগাভাগি করে নেওয়ার কথা ছিল। কিন্তু মর্গ্যানের আঙুলে লেগে যাওয়ায় বোঝা যাচ্ছিল না যে, তিনি কবে নাগাদ ফিরতে পারবেন মাঠে? ইসিবির তরফ থেকেও কোনও বক্তব্য পেশ করা হয়নি। শেষ পর্যন্ত এ দিন জানানো হল, মর্গ্যান ফিট। শুক্রবারের ওয়ান ডেতে তিনি নামছেন।

আবু ধাবিতে (Abu Dhabi) খোঁজ নিয়ে জানা গেল, মর্গ্যানের এ হেন খবরে অনেকটাই স্বস্তিতে কেকেআর। শুধু তাই নয়, ইংল্যান্ড অধিনায়কের জন্মদিন উপলক্ষ্যে একটা শুভেচ্ছাবার্তাও পাঠানো হয়েছে টিমের পক্ষ থেকে। টিমের নেট সেশন নিয়ে জানা গেল যে, ম্যাচ সিচুয়েশন প্র্যাকটিস চলেছে। ২৪ বলে ৫১ চাই, ১০ বলে ৩০-এ রকম কিছু টার্গেট ধরিয়ে দেওয়া হয়েছিল ক্রিকেটারদের।
একই দিনে কেকেআর ব্যাটিংয়ের অন্যতম স্তম্ভ শুভমান গিল আবার জানিয়ে দিলেন, টিম তাঁকে জিজ্ঞাসা করলে তিনি ওপেন করতে চাইবেন। বলছেন, “আমাকে যদি বলা হয় কী করবে, আমি অবশ্যই ওপেন করতে চাইব। কারণ আমি ওপেনিংয়েই সবচেয়ে বেশি স্বচ্ছন্দ।” পাশাপাশি শুভমান জানিয়ে দিয়েছেন যে, দুবাইয়ের উইকেট খুব বেশি আলাদা হবে না ভারতের থেকে। “ব্যাটের ওজন সংক্রান্ত অ্যাডজাস্টমেন্ট তাই আমাকে করতে হবে বলে মনে হচ্ছে না। কারণ ভারতে যে উইকেটে খেলা হয়, সে রকমই উইকেট অপেক্ষা করতে থাকবে আমিরশাহিতে। মন্থর। আমাদের শুধু মানিয়ে নিতে হবে।”
তথ্যসূত্র: সংবাদ প্রতিদিন