আজও বন্ধ প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়

আপডেট: জানুয়ারি ২২, ২০২৪, ১২:১০ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:


আজও (সোমবার) বন্ধ থাকবে রাজশাহী সব প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়। জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে থাকায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। রোববার (২১ জানুয়ারি) রাত আটটায় বিষয়টি নিশ্চিত করেছেন, রাজশাহী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাইদুল ইসলাম।

জানা গেছে, শীতের কারণে মাধ্যমিক বিদ্যালয় রোববার ও সোমবার বন্ধ ঘোষণা করা হলেও শুধু রোববার প্রাথমিক বিদ্যালয় বন্ধ ছিল। কিন্তু শীতের তীব্রতা বাড়ার কারণে প্রাথমিক বিদ্যালয়ের ছুটি সোমবার পর্যন্ত বাড়ানো হয়েছে।

ফলে রাজশাহী জেলার প্রাথমিক, মাধ্যমিক ও কিন্ডার গার্ডেন স্কুলগুলোও বন্ধ থাকবে সোমবার পর্যন্ত। তবে শীতের তীব্রতা ও সর্বনিম্ন তাপমাত্রা আরো কমলে ছুটি বাড়তে পারে বলে সংশ্লিষ্টরা জানায়।
নথ বেঙ্গল কিন্ডার গার্ডেন অ্যান্ড প্রি-ক্যাডেট স্কুল সোসাইটির রাজশাহী নগর কমিটির সভাপতি গোলাম সারওয়ার স্বপন বলেন, শীতের কারণে রাজশাহী সব কিন্ডার গার্ডেন স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ সোমবার স্কুলগুলো খোলার কথা রয়েছে। যদি সর্বনিম্ন তাপমাত্রা আরো নেমে যায় তাহলে ছুটি বাড়ানো হবে।

রাজশাহী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাইদুল ইসলাম বলেন, রাজশাহী জেলায় ১ হাজার ৫৭টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। তীব্র শীতের কারণে বিদ্যালয়গুলোতে পাঠদান বন্ধ থাকবে। তাই শিক্ষার্থীদের জন্য ছুটি ঘোষণা করা হয়েছে। তবে বিদ্যালয়গুলো খোলা থাকবে। বিদ্যালয়ে পাঠদান ছাড়া যথারিতি অন্য কার্যক্রম চালু থাকবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ