আজ গোমস্তাপুরে আসছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক

আপডেট: মে ৫, ২০২১, ১০:১৮ অপরাহ্ণ

গোমস্তাপুর প্রতিনিধি:


আজ চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে সরকারি সফরে আসছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে চাঁপাইনবাবগঞ্জের রহনপুর পৌর এলাকার চিনিয়াতলা মাঠে চলতি বোরো মৌসুমে ব্রি ধান ৮১ জাতের ধান কর্তন ও কৃষক সমাবেশে অংশগ্রহণ করবেন।
সফর সূত্রে জানা গেছে,কৃষি মন্ত্রী বৃহস্পতিবার সকালে ঢাকা থেকে বিমানযোগে রাজশাহী বিমান বন্দরে অবতরণ করবেন। অবতরনের পর সড়ক পথে চাঁপাইনবাবগঞ্জের সার্কিট হাউসে উপস্থিত হবেন। সেখান থেকে রওনা দিয়ে গোমস্তাপুর উপজেলার রহনপুর পৌর এলাকার চিনিয়াতলা মাঠে ধান, গম পাট প্রকল্পের কৃষক প্লট এ হারভেস্টার (কমবাইন) মেশিন দিয়ে ধান কর্তনের উদ্বোধন করবেন। পরে কৃষক সমাবেশে প্রধান অতিথি’র বক্তব্য রাখবেন। বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের আয়োজেনে ও কৃষি সম্প্রসারণ অধিদফতরের সহযোগিতায় আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. শাহজাহান কবীর। এ সময় উপস্থিত থাকবেন কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কমলারঞ্জন দাস, বিএআরসি ঢাকার নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার, ডিএই ঢাকার মহাপরিচালক কৃষিবিদ মো. আসাদুল্লাহ, বিএডিসি ঢাকার চেয়ারম্যান ড. অমিতাভ সরকার, চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ ও পুলিশ সুপার এ এইচ এম আব্দুর রকিব, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, রাজশাহী বিএমডিএ’র চেয়ারম্যান ড. আকরাম হোসেন চৌধুরী, বাংলাদেশ আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপ-কমিটির সদস্য বদিউজ্জামান বাদশা, রাজশাহী অতিরিক্ত পরিচালক সিরাজুল ইসলাম, সাবেক সংসদ সদস্য জিয়াউর রহমান ও গোলাম মোস্তফা বিশ্বাসসহ অন্যান্য অতিথিবৃন্দ।
এদিকে দুপুর ২টায় চাঁপাইনবাবগঞ্জের আঞ্চলিক উদ্যানতত্ব গবেষণা কেন্দ্রে আমচাষী ও আম ব্যবসায়ীদের সাথে মতবিনিময় এবং চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। মঙ্গলবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের নেজারত শাখা থেকে প্রেরিত এক বার্তায় এ তথ্য জানানো হয়।