আজ জাতীয় বস্ত্র দিবস

আপডেট: জানুয়ারি ৯, ২০২০, ১২:১০ পূর্বাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি


আজ বৃহস্পাতিবার জাতীয় বস্ত্র দিবস। বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উদ্যোগে আজ ৯ জানুয়ারি ২০২০ শেরেবাংলা নগর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বস্ত্র দিবস ২০১৯ উদযাপন এবং বহুমুখী বস্ত্র মেলা অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতীয় বস্ত্র দিবস ২০২০ ও বহুমুখী বস্ত্র মেলার শুভ উদ্বোধন করবেন।
মেলায় রেশম শিল্পকে সকলের সামনে তুলে ধরার লক্ষ্যে বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের মহা-পরিচালক আবদুল হাকিম এর তত্ত্বাবধানে রাজশাহীর রেশম বস্ত্র সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের সমন্বয়ে প্রদর্শন করা হবে। মোট ১১টি স্টলের মাধ্যমে তা প্রদর্শিত হবে। স্টলগুলি হলো- বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের ২টি, বাংলাদেশ রেশম গবেষণা ও প্রশিক্ষণ ইন্সটিটিউট এর ২টি, সপুরা সিল্ক মিলস্ লিমিটেড এর ২টি, রাজশাহী সিল্ক সিটি এর ২টি, রাজশাহী সিল্ক ফ্যাশান এর ২টি, নর্দান এন্টারপ্রাইজ এর ১টি। মেলায় রেশম উন্নয়ন বোর্ডের স্টলে রাজশাহী রেশম কারখানায় উৎপাদিত খাঁটি রেশম কাপড় যেমন, টাই, গরদ শাড়ি, প্রিন্টের শাড়ি, ওড়না, টু-পিস, ডুপিয়ন শার্টিং থান কাপড়, প্রিন্টের থান কাপড়, কোরা থান কাপড় ইত্যাদি প্রদর্শন করা হবে।
অনুষ্ঠানে বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি এমপি, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মির্জা আজম এমপি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীর প্রতীক, এমপি।

এ বিভাগের অন্যান্য সংবাদ