আজ থেকে রাজশাহী-ঢাকা রুটে ঈদের বিশেষ ট্রেন চলাচল শুরু

আপডেট: জুন ২২, ২০১৭, ১:১১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


এবার ঈদে যাত্রীদের ভোগান্তি কমাতে রাজশাহী-ঢাকা রুটে চলাচল করবে অতিরিক্ত একটি বিশেষ ট্রেন। অতিরিক্ত এই ট্রেনটির চলাচলে যাত্রীদের ভোগান্তি কিছুটা কমবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।
এখন প্রতিদিন পদ্মা, সিল্কসিটি ও ধূমকেতু এক্সপ্রেস নামে তিনটি ট্রেন রাজশাহী ঢাকা রুটে চলাচল করে। তবে ঈদের কারণে আজ বৃহস্পতিবার থেকেই ঈদ স্পেশাল নামে নতুন আারেকটি ট্রেন ছুটবে এই রুটে। ট্রেনটির ১১টি বগির মধ্যে দুটি এসি এবং বাকিগুলো ননএসি।
রাজশাহী রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার ময়েন উদ্দিন জানান, বাড়তি ট্রেনটি আজ বৃহস্পতিবার থেকে ঈদের আগের দিন পর্যন্ত এবং ঈদের পরদিন থেকে পরবর্তী সাতদিন চলাচল করবে। এই ট্রেনটি প্রতিদিন দুপুর দেড়টায় ঈদ স্পেশাল-৪ নামে রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে যাত্রা শুরু করবে।
আবার ঈদ স্পেশাল-৩ নামে ট্রেনটি প্রতিদিন রাত ৯টা ২৫ মিনিটে ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশে যাত্রা শুরু করবে। যাত্রীর চাহিদা বিবেচনা করে আগামিকাল শুক্রবারের পরিবর্তে বৃহস্পতিবার থেকেই রাজশাহী ও পাবর্তীপুরগামী ট্রেনগুলো চলাচল করবে।
এছাড়া রাজশাহী-ঢাকা রুটের আগের সবগুলো ট্রেন নিয়মিত সময়সূচিতেই চলবে। ঈদ উপলক্ষে বৃহস্পতিবার থেকে আন্তঃননগর ও কমিউটার ট্রেনের কোন অফ-ডে থাকবে না। তবে ঈদের আগের দিন রাজশাহী-ঢাকা রুটের ধূমকেতু এক্সপ্রেস ট্রেনটি চলাচল করবে না।
স্টেশন মাস্টার ময়েন উদ্দিন জানান, ঈদ উপলক্ষে বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ফিরতি ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি। রাজশাহী-ঢাকা রুটের বাড়তি একটি ট্রেনের কারণে ঈদের পর কর্মক্ষেত্রে ফেরা মানুষের দুর্ভোগ অনেকটাই কমবে বলে আশা করেন তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ