আজ নগর ছাত্রলীগের সম্মেলন

আপডেট: ফেব্রুয়ারি ২৪, ২০২১, ১২:০৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


আজ বুধবার রাজশাহী নগর ছাত্রলীগের সম্মেলন। সকাল ১০ টায় রাজশাহী কলেজ চত্বরে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন, বাংলাদেশ ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিটি মেয়র ও নগর আওয়ামীলীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন। বিশেষ অতিথি থাকেবেন, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লেখক ভট্রাচার্য। সভাপতিত্ব করবেন, মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ এবং সঞ্চালনায় থাকবেন, সাধারণ সম্পাদক মাহমুদ হাসান রাজিব। সম্মেলনকে ঘিরে শেষ সময়ে গতকাল মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সকল আয়োজনসহ প্রচারণা শেষ করেছে ছাত্রলীগ নেতাকর্মীরা।
মঙ্গলবার বেলা ৫ টায় নগরীর কুমারপাড়ায় অবস্থিত রাজশাহী নগর আওয়ামীলীগের প্রধান কার্যালয় থেকে এক প্রচার মিছিল বের করা হয়। নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে র‌্যালি গিয়ে শেষ হয় রাজশাহী কলেজে। এ সময় ছাত্রলীগ নেতাকর্মীদের উদেশ্য বক্তব্য দেন, সাবেক ছাত্রলীগ নেত্রী জেলা আওয়ামীলীগ সদস্য আনিকা ফারিয়া জামান অর্ণা, নগর ছাত্রলীগ সভাপতি রকি কুমার ঘোষ, সাধারণ সম্পাদক মাহমুদ হাসান রাজিব।
এদিকে গত ১৭ ফেব্রুয়ারি কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্রাচার্য এর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের পক্ষ থেকে সম্মেলনের জন্য প্রস্তুতি নিতে বলা হয়। শুরু হয় সম্মেলনকে ঘিরে পদ পেতে দৌড়-ঝাঁপ। প্রচারণায় ব্যস্ত সময় কাটিয়েছে পদপ্রার্থীরা। জানা যায়, এবার সভাপতি পদে প্রায় ৫ জন ও সাধারণ সম্পাদক পদে প্রায় ৯ জনসহ অজ্ঞাতে আরো অনেকেই প্রতিদ্বন্দ্বিতা করছেন। সভাপতি পদে বর্তমান সহসভাপতি পিয়ারুল ইসলাম পাপ্পু, রাজশাহী কলেজ সভাপতি নূর মোহাম্মদ সিয়াম, মহানগর যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল দ্বীপ, ফজলে রাব্বীসহ আরো কয়েক জনের নাম শোনা যাচ্ছে। সাধারণ সম্পাদক পদে বর্তমান মহানগর ছাত্রলীগের তথ্য ও গবেষণা সম্পাদক একেএম সাফ্ফাত হোসেন রিয়াদ, সাংগঠনিক সম্পাদক সিরাজুন মুবিন সবুজ, নিউ গভ. ডিগ্রী কলেজ ছাত্রলীগের সভাপতি মাইনুল ইসলাম বাপ্পিসহ আরো অনেকে।
উল্লেখ’ রাজশাহী মহানগর ছাত্রলীগের বর্তমান সভাপতি রকি কুমার ঘোষ এবং সম্পাদক মাহমুদ হাসান রাজিব। এর আগে ২০১৪ সালের ১১ সেপ্টেম্বর রাজশাহী মহানগর ছাত্রলীগের কমিটি গঠন করা হয়। সাংগঠনিক সম্পাদক পদে পাঁচ জনসহ মোট ১৬১ সদস্যের কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ।