আজ নাটোর-বগুড়া রুটে বাস চলাচল শুরু হবে

আপডেট: আগস্ট ৬, ২০১৭, ১:০২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


সংবাদ সম্মেলনে সড়ক পরিবহণ গ্রুপ রাজশাহী শাখার সাধারণ সম্পাদক মনজুর রহমান পিটারসহ নেতৃবৃন্দ-সোনার দেশ

নাটোর-বগুড়া রুটে তিন দিন ধরে বন্ধ থাকা বাস আজ রোববার ভোর ৬টা থেকে আবাারো চলাচল শুরু করবে। চলমান দ্বন্দ্ব নিয়ে উভয়পক্ষের মধ্যে এক সমঝোতা বৈঠকের পর এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। গতকাল শনিবার সন্ধ্যায় বৈঠক শেষে রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের সাধারণ সম্পাদক মনজুর রহমান পিটার এই তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের কার্যালয়ে বিকেলে দুই পক্ষের নেতাদের নিয়ে বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে তার মধ্যস্থতায় আলোচনা সাপেক্ষে উদ্ভুত সংকট নিরসনে দুই পক্ষের মধ্যে সমঝোতা করে দেওয়া হয়। এরপর নেতৃবৃন্দ আজ রোববার ভোর থেকে নাটোর-বগুড়া রুটে আবারও বাস চলাচল শুরু করার কথা ঘোষণা দেন।
এর আগে জেলা মোটর মালিক সমিতির নামে সিংড়ায় অবৈধ সমিতির কার্যক্রম এবং তাদের চাঁদা উত্তোলন প্রক্রিয়া বন্ধ না হওয়া পর্যন্ত নাটোর-বগুড়া রুটে বাস না চালানোর সিদ্ধান্তে অনড় ছিল নাটোর বাস মালিক সমিতিসহ উত্তর ও দক্ষিণাঞ্চলের বাস মালিক সমিতি। ফলে গতকাল শনিবার তৃতীয় দিনের মত এই রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। এতে জনদুর্ভোগ চরমে পৌঁছেছে।
তবে যাত্রীদের ভোগান্তি এড়াতে নাটোর, রাজশাহীসহ দক্ষিণ ও উত্তরাঞ্চলের বাস মালিক সমিতিগুলোর সিদ্ধান্তে নাটোর-বগুড়া সড়কের পরিবর্তে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের সিরাজগঞ্জ হয়ে বাস চলাচল করছে। এই রুট দিয়ে গন্তব্যে পৌঁছাতে অতিরিক্ত ভাড়ার পাশাপাশি সময়ও নষ্ট করতে হচ্ছে যাত্রীদের।

এ বিভাগের অন্যান্য সংবাদ