আজ ভাষাসৈনিক সাইদ উদ্দিন আহমেদের তৃতীয় মৃত্যুবার্ষিকী

আপডেট: মার্চ ১, ২০১৭, ১:১৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



আজ বুধবার রাজশাহী প্রেসক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা ভাষাসৈনিক সাইদ উদ্দিন আহমেদ-এর তৃতীয় মৃত্যুবার্ষিকী। ১৯৩১ সালের ২২ অক্টোবর রাজশাহীর রানীবাজারস্থ পৈত্রিক বাসভবনে তিনি জন্মগ্রহণ করেন এবং ২০১৪ সালের ১ মার্চ তিনি রাজশাহী মেডিক্যাল কলেজ হাসাপাতালে তিনি মৃত্যুবরণ করেন। ভাষাসৈনিক সাইদ উদ্দিন আহমেদ সোনার দেশ পত্রিকার সম্পাদক ও সানসাইন পত্রিকার বার্তা সম্পাদক ছিলেন। ১৯৫৪ সালে তিনি রাজশাহী প্রেসক্লাব প্রতিষ্ঠা করেন।
আজকের এ দিনটি যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে রাজশাহী প্রেসক্লাব বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। সকালে কবর জিয়ারত, দোয়া এবং বিকেলে কোরআন খতম ও মোনাজাত শেষে সন্ধ্যা সাড়ে ৬টায় রাজশাহী প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
রাজশাহী প্রেসক্লাব সভাপতি (ভারপ্রাপ্ত) গোলাম সারওয়ারের সভাপতিত্ব এবং সাধারণ সম্পাদক সাইদুর রহমানের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন, আওয়ামী লীগ কেন্দ্রীয় সংসদের অন্যতম সদস্য ও সাবেক রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।
আলোচনায় অংশ নিবেন, রাজশাহী ৩ (পবা-মোহনপুর) আসনের সাংসদ আয়েন উদ্দিন, রাজশাহী জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, রাজশাহী শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান অধ্যাপক তানবিরুল আলম, রাজশাহী লেখক পরিষদের সাধারণ সম্পাদক ড. তসিকুল ইসলাম রাজা, রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য প্রশান্ত কুমার সাহা, প্রকৌশলী তাজুল ইসলাম, আহমেদ সফিউদ্দিন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার তাপু, ভাষাসৈনিক সাইদ উদ্দিন আহমেদের সন্তান আরইউ আহমেদ শাহিন প্রমুখ।