আজ রাসিকের ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও গোদাগাড়ী পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচন

আপডেট: অক্টোবর ৭, ২০২১, ১২:২৭ পূর্বাহ্ণ

বাম থেকে কাউন্সিলর প্রার্থী সোয়েব হাসান বাবু, রাসেল জামান, একেএম রাশেদুল হাসান টুলু, শামীমুর রহমান ওরফে রিডার, সাইফুল্লাহ শান্ত

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) এর ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও গোদাগাড়ী পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচন আজ বৃহস্পতিবার (৭ অক্টোবর)। বৃহস্পতিবার (৭ অক্টোবর) সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪ টা পর্যন্ত নগরীর ৯ নম্বর ওয়ার্ডের ৪টি ভোট কেন্দ্র ও গোদাগাড়ী পৌরসভার ১৬ টি কেন্দ্রে ইভিএমএ ভোট গ্রহণ চলবে। এরইমধ্যে সকল প্রস্তুতিও সম্পন্ন করেছে নির্বাচন অফিস। নির্বাচনকে সামনে রেখে অপ্রীতিকর ঘটনা রোধে কয়েকস্তরে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

ভোটযুদ্ধে নগরীর ৯ নং ওয়ার্ডের উপ-নির্বাচনে পাঁচজন কাউন্সিলর পদপ্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই নির্বাচনে মহানগর আওয়ামী লীগ (বোয়ালিয়া পশ্চিম) এর সাংগঠনিক সম্পাদক ও বিশিষ্ট সমাজসেবক রাসেল জামান ‘টিফিন ক্যারিয়ার’ প্রতীক, একেএম রাশেদুল হাসান টুলু ‘ঠেলাগাড়ি’, শামিমুর রহমান ওরফে রিডার ‘রেডিও’, সোয়েব হাসান বাবু ‘ঘুড়ি’ ও সাইফুল্লাহ শান্ত ‘করাত’ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভোটারদের ভাষ্যমতে, নির্বাচনী প্রচারণায় এগিয়ে আছেন মহানগর আওয়ামী লীগ (বোয়ালিয়া পশ্চিম) এর সাংগঠনিক সম্পাদক ও বিশিষ্ট সমাজসেবক রাসেল জামান। প্রতীক বরাদ্দের পর থেকেই বিশাল পথর‌্যালিসহ বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে নিজের ভোটার সমর্থনের জানান দিয়েছেন রাসেল জামান। অপরদিকে অন্যপ্রার্থীরাও নিজেদের প্রচারণা চালিয়ে গেছেন উৎসবমূখর পরিবেশে। শেষ সময়েও সুষ্ঠু ও সুন্দর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন সকল কাউন্সিলর প্রার্থী।

এদিকে, আজ বৃহস্পতিবার (৭ অক্টোবর) গোদাগাড়ী পৌরসভার মেয়র পদের উপ-নির্বাচনকে সামনে রেখে বুধবার (৬ অক্টোবর) দুপুরের পরপরই প্রতিটি কেন্দ্রের প্রিজাইডিং অফিসার, দায়িত্বপ্রাপ্ত পুলিশ ও আনসার পৌঁছেছে। পৌরসভার উপ-নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের অয়েজ উদ্দীন বিশ্বাস (নৌকা প্রতিক), জান্নাতুল ফেরদাউস (নারিকেল গাছ প্রতিক), গোলাম কিবরিয়া রুলু (মোবাইল প্রতিক) ও আমিনুল ইসলাম (জগ প্রতিক)।

এদিকে নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী ও জামায়াত আমিনুল ইসলাম নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছে। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে নির্বাচনের পরিবেশ না থাকার অভিযোগ তুলে উপ নির্বাচন বর্জন করার ঘোষণা দেন। তবে আমিনুল ইসলামকে নির্বাচনে মেয়র পদে সমার্থন জানাননি জামায়াত। জেলা জামায়াতের আমীর আব্দুল খালেক বলেন, সংগঠনের সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে ভোটে অংশ গ্রহন করায় আমিনুল ইসলামকে সংগঠন থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে।

উপ-নির্বাচনের সার্বিক প্রস্তুতি সর্ম্পকে রাজশাহী সিনিয়র নির্বাচন অফিসার সাইফুল ইসলাম জানান, রাসিকের ৯ নং ওয়ার্ড ও গোদাগাড়ির উপ-নির্বাচন সামনে রেখে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ৭ অক্টোবরের নির্বাচন সুষ্ঠু, সুন্দর ও অংশগ্রহণমূলক হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ