আত্মঘাতী হামলাকারীদের পুরস্কৃত করছে তালেবান

আপডেট: অক্টোবর ২০, ২০২১, ৭:৪৩ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক:


আত্মঘাতী হামলাকারীদের প্রশংসা করেছে তালেবানআত্মঘাতী হামলাকারীদের প্রশংসা করেছে তালেবান

আফগানিস্তানের পুরনো সরকার এবং তাদের পশ্চিমা মিত্রদের সঙ্গে যুদ্ধের সময় আত্মঘাতী হামলা চালানো যোদ্ধাদের পুরস্কৃত করছে তালেবান। এসব যোদ্ধার পরিবারকে নগদ অর্থ প্রদানের পাশাপাশি জমি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে তালেবান সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

কাবুলের ইন্টারকন্টিনেন্টাল হোটেলে আত্মঘাতী যোদ্ধাদের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেন তালেবানের স্বরাষ্ট্রমন্ত্রী সিরাজুদ্দিন হাক্কানি। মঙ্গলবার ওই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। তবে এই অনুষ্ঠানের যেসব ছবি প্রকাশ করা হয়েছে তাতে সিরাজুদ্দিন হাক্কানির ছবি অস্পষ্ট করে দেওয়া হয়েছে। তালেবান নেতা সিরাজুদ্দিন হাক্কানির মাথার দাম এক কোটি ডলার ঘোষণা করে রেখেছে যুক্তরাষ্ট্র।

তালেবানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, ‘বক্তব্যে মন্ত্রী জিহাদ, আত্মত্যাগকারী শহীদ এবং মুজাহিদিনদের প্রশংসা করেন আর তাদের ইসলাম এবং দেশের বীর আখ্যা দেন।’

আত্মঘাতী হামলাকারীদের পরিবারগুলোকে পোশাকের পাশাপাশি দশ হাজার আফগানি মুদ্রা প্রদান করা হয়। এছাড়া তাদের জমি প্রদানের প্রতিশ্রুতি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রণালয়ের মুখপাত্র কারি সায়িদ খোস্তি।

পিতা জালালুদ্দিন হাক্কানির কাছ থেকে হাক্কানি নেটওয়ার্কের দায়িত্ব নেন সিরাজুদ্দিন হাক্কানি। তালেবান সংশ্লিষ্ট এই গোষ্ঠীকে বেশ কিছু প্রাণঘাতী হামলার জন্য দায়ী করে থাকে পশ্চিমা গোয়েন্দারা।
তথ্যসূত্র: বাংলাট্রিবিউন

এ বিভাগের অন্যান্য সংবাদ