আত্রাইয়ে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ শুরু

আপডেট: জানুয়ারি ৭, ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ণ


তপন কুমার সরকার,আত্রাই(নওগাঁ) প্রতিনিধি:


আত্রাইয়ে রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে সংসদ নির্বাচনে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোটাররা শীত উপেক্ষা করে সকালে লম্বা লাইনে দাঁড়িয়ে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিচ্ছেন। নির্বাচন অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসবমূখর পরিবেশে অনুষ্ঠানের লক্ষে ৪ স্তরের নিরাপত্তা বেষ্টনি তৈরি করা হয়েছে।

এ আসনে মোট ভোটার রয়েছে ৩ লাখ ২৭ হাজার নয়শত ৭৩ জন। যার মধ্যে আত্রাই উপজেলায় পুরুষ ৮৪ হাজার ৯২৫, নারী ৮২ হাজার ৮৩৯, হিজরা ২ জন, রাণীনগর উপজেলায় পুরুষ ৮০ হাজার ৮০৮, নারী ৭৯ হাজার ৩৯৭, হিজরা ২ জন।

আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) জহুরুল ইসলাম বলেন, ভোটাররা যাতে ভোটকেন্দ্রে গিয়ে তাদের পছন্দের প্রার্থীকে ভোটাধিকার প্রয়োগ করে নিরাপদে বাড়ি ফিরতে পারেন সেজন্য পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার বাহিনী সর্বদা দায়িত্ব পালন করছেন। এছাড়া সাদা পোশাকে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর লোকজন নিয়োজিত রয়েছেন। একইসাথে জুডিশিয়াল ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, মোবাইলটিম, সেনাবাহিনীর স্টাইকিং ফোর্স এবং কুইক রেসপোন্স টিম মাঠে রয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার সঞ্চিতা বিশ্বাস বলেন, নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে উৎসবমুখর করতে সকল প্রকার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। বিশেষ নিরাপত্তা ব্যবস্থায় সকাল সকাল প্রতিটা কেন্দ্রে ব্যালট পেপার পৌঁছে দেয়া হয়েছে। কোনো ভোটারকে ভোটদানে বাধা বা অপ্রীতিকর ঘটনা ঘটানোর চেষ্টা করলে সাথে সাথে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ