আত্রাইয়ে মসজিদকে কেন্দ্র করে দুইপক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া ।। আহত ছয়, গ্রেফতার চার

আপডেট: আগস্ট ১৩, ২০১৭, ১২:২১ পূর্বাহ্ণ

আত্রাই প্রতিনিধি


নওগাঁর আত্রাই বাঁশবাড়িয়া পুরাতন- নতুন মসজিদে নামাজ পড়াকে কেন্দ্র করে দুইপক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। গত শুক্রবার জুম্মার নামাজের আগে উপজেলার বাঁশবাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে। এতে ছয় জন আহত হয়েছে এবং চার জনকে গ্রেফতার করেছে পুলিশ।
আত্রাই থানা ও এলাকাবাসী জানা গেছে, উপজেলার মনিয়ারী ইউনিয়নের বাঁশবাড়িয়া দক্ষিণপাড়ার শত বছরের পুরাতন মসজিদে শুক্রবারে জুম্মার নামাজ পড়তে গেলে নতুন মসজিদের মুসল্লিরা পুরাতন মসজিদে তালা দেয়। এতে উভয় পক্ষের মুসল্লিদের সাথে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়। এরই একপর্যায়ে নতুন মসজিদের মুসল্লিরা পুরাতন মসজিদের মুসল্লিদের বাড়ি ঘরের উপর হামলা চালায় এবং ভাঙচুর করে। সংঘর্ষে আহতরা হলেন নতুন মসজিদ কমিটির সভাপতি হাতেম আলী (৫৫), আনিছার রহমান(৬৫), আবু তালেব (৬০), মোজাহার (৪২), মোকবুর হোসেন (৩৫) ও নুরুল ইসলাম। আহত সকলেই বাঁশবাড়িয়া গ্রামের বাসিন্দা। আহতদের সন্ধ্যায় আত্রাই হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। এ ঘটনায় আত্রাই থানা পুলিশ নতুন মসজিদ কমিটির আনিছার (৫০), শরিফুল (৩৭), তছলিম প্রামানিক (৪৫) ও নতুন মসজিদ কমিটির রকিব উদ্দিনকে (৪২) গ্রেফতার করে। গতকাল শনিবার সকালে আত্রাই থানা পুলিশ আটককৃতদের জেলহাজতে পাঠায় ।
এ বিষয়ে আত্রাই থানার অফিসার ইনচার্জ (ওসি) বদরুদ্দোজা সরকার জানান, গত শুক্রবার দুপুরে বাঁশবাড়িয়া নতুন-পুরাতন মসজিদ কমিটির মধ্যে সংঘর্ষের সংবাদ শুনে তৎক্ষনিক ভাবে থানা পুলিশ ঘটনাস্থলে পাঠানো হয়। ঘটনাস্থল থেকে ৬ জনকে আটক করা হয়। আটককৃতদের গতকাল শনিবার সকালে জেলহাজতে পাঠানো হয়েছে।