আত্রাইয়ে মান সম্মত প্রাথমিক শিক্ষার জন্য বেসিক কাব-স্কাউটস প্রশিক্ষণ

আপডেট: আগস্ট ৩১, ২০১৭, ১:২২ পূর্বাহ্ণ

আত্রাই প্রতিনিধি


বেসিক কাব-স্কাউটস প্রশিক্ষণে অংশগ্রহণকারীরা-সোনার দেশ

নওগাঁর আত্রাইয়ে ইউএনও’র উদ্যোগে মান সম্মত প্রাথমিক শিক্ষার জন্য রাজশাহী অঞ্চল রাজশাহী বেসিক কাব-স্কাউটস প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।
স্বেচ্ছাসেবী সংগঠন উপজেলা স্কাউটসের আয়োজনে গত মঙ্গলবার সকাল ১০ টায় উপজেলা পরিষদ সভা কক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোখলেছুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ বেসিক কোর্সের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এবাদুর রহমান এবাদ। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আত্রাই থানার অফিসার ইনচার্জ(ওসি) বদরুদ্দোজা সরকার, ভাইস চেয়ারম্যান একরামূল বারী রঞ্জু, ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম। স্বাগত বক্তব্য দেন আত্রাই মোল্লা আজাদ ডিগ্রী কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ মাহবুবুল আলম দুলু। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তারিকুল আলম। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা স্কাউটস সম্পাদক আবদুুস সালেক, স্কাউট লিডার তারেক মাহাবুবুল আলম তারেক, স্কাউটস কমিশনার সনৎ কুমার প্রামানিক, আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আয়নুলহক, যুগ্মসম্পাদক সাখাওয়াত হোসেন সোহেল, কোষধ্যক্ষ জহুরুল ইসলাম দুলালসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
উপজেলার ১২৮ প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের অংশ গ্রহনে এ বেসিক কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তরা বলেন, দক্ষ জন শক্তি কাজে লাগিয়ে জাতিকে উন্নত করতে হবে। সু-শিক্ষিত জাতি গঠনে শিক্ষকদের ভূমিকা অপরিসীম। শিক্ষক হচ্ছে মানুষ গড়ার কারিগর। এছাড়াও তিনি বলেন স্কাউটসে যারা কাজ করে তারা অপরের কল্যাণে কাজ করেন। এছাড়া স্কাউটসের মাধ্যমে জনগুরুত্বপূর্ন হাট বাজারে মাদক ব্যবহার রোধ, ভেজাল খাদ্য পরিহার, বাল্যবিয়ে বন্ধ, সাম্প্রতিক আত্রাইয়ে প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের পাশে থেকে সেবা প্রদানের উপর স্কাউটসের একটি ডিসপ্লে প্রদর্শন করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ