আদালতকে প্রভাবিত করতে বাদীর স্বাক্ষর ও তারিখ জালিয়াতি! প্রতিকার চেয়ে আদালতে মামলা

আপডেট: মে ১৩, ২০১৭, ১২:৪৪ পূর্বাহ্ণ

শিবগঞ্জ প্রতিনিধি


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের কালিগঞ্জ ইসমাইল মেমোরিয়াল উচ্চবিদ্যালয়ের বর্তমান প্রধান শিক্ষক মিজানুর রহমান, নিয়োগকালীন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মফিজুল ইসলাম ও ম্যানেজিং কমিটির সভাপতি আলমগীর হোসেনসহ তাদের একটি চক্র বাদীর স্বাক্ষর ও তারিখ জালিয়াতি করে আদালতে মিথ্যে তথ্য প্রদানের অভিযোগ উঠেছে।
কালিগঞ্জ ইসমাইল মেমোরিয়াল উচ্চবিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মহা. হায়াত উদ্দৌলা অভিযোগ করে বলেন, অবৈধভাবে প্রধান শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে শিবগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালত চাঁপাইনবাবগঞ্জ-এ মামলা দায়ের করেছি ২১৮/২০১৬। এছাড়াও সুবিচার পাওয়ার লক্ষ্যে জেলা জজ আদালতে মামলা নম্বর-০২/২০১৭ মিস আপিল দায়ের করেছি।
তিনি আরো জানান, ইতোমধ্যে আদালত থেকে বাদী পক্ষের জমা দেয়া কাগজপত্রের নকল উঠিয়ে দেখি যে, পিওন বুকে আমার স্বাক্ষর ও তারিখ জালিয়াতি করা হয়েছে। এছাড়াও প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষাটি স্বপ্রতিষ্ঠানে হওয়ার কথা থাকলেও কৌশলে পরীক্ষাটি শিবগঞ্জ সরকারি মডেল স্কুলে অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষার স্থানের ব্যাপারে বিবাদী পক্ষ আদালতকে অসত্য তথ্য দিয়ে প্রতরণা করেছেন বলে জানান তিনি।
তবে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ব্যক্তি জানান, মহা. হায়াত উদ্দৌলা প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষার দিন ২৮ সেপ্টেম্বর ২০১৬ সকাল ৯টা ১০মিনিটে প্রবেশপত্র গ্রহণ করে পিওন বুকে স্বাক্ষর করেন। কিন্তু বিবাদীরা আদালতকে সরবরাহকৃত পিওন বুকে মহা. হায়াত উদ্দৌলার তারিখ পরিবর্তন করে ২৬ সেপ্টেম্বর ২০১৬ করেছেন এবং স্বাক্ষর জাল করে একটি আলাদা পিওনবুক সরবরাহ করেছেন।
এ বিষয়ে ম্যানেজিং কমিটির সভাপতি আলমগীর হোসেন জানান, পরীক্ষাটি স্বপ্রতিষ্ঠানে হওয়ার কথা থাকলেও অনাকাক্সিক্ষত কারণে পরীক্ষাটি শিবগঞ্জ সরকারি মডেল স্কুলে অনুষ্ঠিত হয়েছে এবং পরীক্ষা কেন্দ্রে সকল প্রার্থীকে আসার জন্য দুই ঘণ্টা আগে খবর দেয়া হয়েছে।
এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এসএম মাহমুদ হাসান জানান, আমি স্ব-শরীরে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত ছিলাম।
কিন্তু উপজেলা মাধ্যমিক অ্যাকাডেমিক সুপার ভাইজার আবদুল মান্নান, পরীক্ষা বোর্ডে বিশেষজ্ঞ হুমায়ুন রেজা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল কাদের জানান, শিক্ষা অফিসার এসএম মাহমুদ হাসান শারীরিক অসুস্থতার কারণে উপস্থিত ছিলেন না। তবে ডিজি-র প্রতিনিধি শিবগঞ্জ সরকারি মডেল স্কুলের প্রধান শিক্ষক আশাদুজ্জামান বলেন, প্রক্রিয়া কালিগঞ্জ ইসমাইল মেমোরিয়াল উচ্চবিদ্যালয়ে হয়েছে এবং সমাপ্তি শিবগঞ্জ সরকারি মডেল স্কুলে হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ