আদালতের আদেশ অমান্য করে পথরুদ্ধ করার অভিযোগ

আপডেট: মে ৬, ২০১৭, ১২:৫৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


নগরীতে আদালতের নির্দেশ অমান্য করে এক পরিবাবের বাড়ি থেকে বের হওয়ার পথ অবরুদ্ধ করে রেখেছে প্রতিবেশী। এর প্রতিকার চেয়ে গতকাল শুক্রবার নগরীর বোয়ালিয়া থানায় অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী পরিবার।
লিখিত অভিযোগে বড়কুঠি এলাকার বাসিন্দা হাসনা বানু (৪৮) জানান, তাদের বাড়ি থেকে বের হওয়ার পথ অবরুদ্ধ করেছেন প্রতিবেশী এটিএম আমান উল্লাহ। কিন্তু গত ৭ ফেব্রুয়ারি আমানউল্লাহ আদালতে পথরুদ্ধ করার দাবি তুললে আদালত তার দাবি নাকচ করে দেন। আদালত চলাচলে কোনো নিষেধাজ্ঞা জারি করেন নি। তথাপি বেআইনিভাবে হাসনা বানুদের চলাচলের পথ অবরুদ্ধ করা হয়েছে বলে ওই নারী অভিযোগ করেছেন। এর আগেও আমান উল্লাহ পথরুদ্ধ করার চেষ্টা করেছিলেন। তখন (২০০৭ সালে) তার বিরুদ্ধে বোয়ালিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলাটি এখনো বিচারাধীন।
এ ব্যাপারে বোয়ালিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহাদত হোসেন জানান, অভিযোগ পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
অভিযুক্ত আমান উল্লাহ জানান, তিনি চলাচলে নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করেছিলেন। কিন্তু আবেদন নাকোচ হয়েছে। তবে তিনি আপিল করেছেন। তবে আপিলে আদালত চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছেন কি না এই প্রশ্নের কোনো সদুত্তর তিনি দিতে পারেন নি।

এ বিভাগের অন্যান্য সংবাদ