আদালতের স্থগিতাদেশ অমান্য করে শিবগঞ্জে ভবন নির্মাণের অভিযোগ

আপডেট: জানুয়ারি ২, ২০১৭, ১২:২২ পূর্বাহ্ণ

শিবগঞ্জ প্রতিনিধি


আদালতের স্থগিতাদেশ অমান্য করে এজমালীর জমির অংশ বুঝিয়ে না দিয়েই জমির ওপর প্রতিপক্ষদের বিল্ডিং নির্মাণের অভিযোগ উঠেছে। চাঁপাইনবাবগঞ্জে শিবগঞ্জ উপজেলার পৌরসভার শিবগঞ্জ বাজারে এ ঘটনা ঘটে।
গত ৩ মার্চ শিবগঞ্জ বাজারের মৃত মিনাতুল্লাহ মিঞার ছেলে মাসিদুর রহমানের দায়েরকৃত মামলা সূত্রে জানা যায়, গত ১৯৯৮ সালের ৯ ফেব্রুয়ারি ২৩১১ নম্বর ও এ বছর ৯ ডিসেম্বর তারিখে ১৫৩০৭ নম্বর দলিল মুলে হস্তান্তরিত জমি বাদী ভোগ দখল করে আসলেও এ বছর ২০ ফেব্রুয়ারিতে বিবাদীরা ওই জমির ওপর জোরপূর্বক বিল্ডিং নির্মাণ করতে গেলে বাদী মাসিদুর রহমান জমির বণ্টন করে দেয়ার অনুরোধ করলেও বিবাদীরা তা অগ্রাহ্য করে সেখানে  নির্মাণ কাজ শুরু করে। ২০১৬ সালের ৭ মার্চ মাসিদুর মামলা করলে আদালত ওই জমির ওপর নির্মাণ কাজ বন্ধ রাখতে আদেশ প্রদান করেন। বর্তমানে আদালতের স্থগিতাদেশ বহাল থাকলেও এ স্থগিতাদেশ অম্যান্য করে বিবাদীরা আবারো ওই জমির ওপর নির্মাণ কাজ শুরু করলে গত ২০ নভেম্বর মাসিদুর জনপ্রশাসনমন্ত্রী বরাবর একটি আবেদন করেন এবং এর অনুলিপি সংশ্লিষ্ট অধিদফতরে প্রেরণ করেন।
এদিকে বাদী মাসিদুর রহমান আরো জানান, মৃত আলাউদ্দিনের ছেলে হাবিব, হারুন, ফরিদ, ফরিদাসহ অন্য বিবাদীরা প্রভাবশালী হওয়ায় তারা সমস্ত অভিযোগ প্রত্যাহারের জন্য আমাকে প্রাণনাশসহ বিভিন্ন ধরনের হুমকি দিচ্ছে।
এ বিষয়ে বিবাদী পক্ষের হাবিব বলেন, আমাদের কাছে আদালতের কোনো স্থগিতাদেশ আসেনি। তাই আমরা এ বিল্ডিং নির্মাণ করছি।