আদালতে নেয়ার পথে পালালো আসামী!

আপডেট: মে ১৪, ২০২২, ১০:২৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক ও চারঘাট প্রতিনিধি:


রাজশাহীতে আদালতে নেয়ার পথে পুলিশ সদস্যকে ফেলে দিয়ে পালিয়েছে আসামী। শুক্রবার (১৩ মে) দুপুরে চারঘাট থেকে আদালতে নেয়ো হচ্ছিলো নারী ও শিশু নির্যাতন মামলার আসামি আল হেলাল আহম্মেদকে।

এসময় প্রাকৃতির ডাক সাড়া দেয়ার অভিনয় করে কৌশলে এক পুলিশ সদস্যকে ফেলে পালিয়ে যায় সে। ঘটনার ২৪ ঘন্টা পেরিয়ে গেলেও ওই আসামীকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

শনিবার (১৪ মে) রাত ৮ টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম।
ঘটনাসূত্রে জানা যায়, আসামি আল হেলাল উপজেলার আনুপমúুর গ্রামের আজাদের ছেলে। গত বৃহস্পতিবার দিবাগত রাতে উপজেলার অনুপমপুর গ্রামে নিজ বাড়ী থেকে নারী ও শিশু নির্যাতন মামলার আসামি হেলালকে গ্রেপ্তার করে চারঘাট মডেল থানা পুলিশ।

পরের দিন শুক্রবার দুপুরের দিকে জেলা পুলিশের আদালতে বহনকারী গাড়ী যোগে চারঘাট মডেল থানা থেকে আসামি হেলাল (৩২) কে আদালতে নেওয়া হচ্ছিলো। পথিমধ্যে প্রাকৃতির ডাকের মিথ্যা অভিনয় করে গাড়ি থামাতে বলে। অন্যথায় গাড়িতেই পায়খানা করে দেওয়ার হুমকি দেয়।

আসামী আকুতি-মিনতি দেখে শিবপুর এলাকার সিএনজি পাম্পে গাড়ি থামানো হয়। এসময় পাম্পে বাথরুমের কোন ব্যবস্থা না থাকায় পার্শ্ববর্তী একটি বাসার দিকে হ্যান্ডকাপ পরিহিত অবস্থায় দুইজন পুলিশ সদস্য আসামীকে নিয়ে যাচ্ছিলো। এসময় পালিয়ে যায় সে।

এ বিষয়ে চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম বলেন, ওই আসামী প্রাকৃতিক ডাকের মিথ্যা অভিনয় করে কৌশলে পালিয়েছে। পুলিশ সদস্যরা মানবিক দিক বিবেচনায় গাড়ি থামিয়েছিলো।

কিন্তু আসামী সেটাকে সুযোগ হিসেবে নিয়েছে। ওই আসামীকে গ্রেপ্তারে তৎপরতা চলছে। এ ঘটনায় গাড়িতে থাকা দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে প্রতিবেদন তৈরি করা হচ্ছে বলেও জানান ওসি।