আদিবাসী তিন যমজ শিশুর পাশে দাঁড়ালেন নাটোর পৌর মেয়র

আপডেট: July 4, 2020, 11:27 pm

নাটোর প্রতিনিধি:


নাটোরে তিন যমজ সন্তানের পাশে দাঁড়ালেন নাটোর পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি উমা চৌধুরী জলি। বৃষ্টি পাহানের বাড়ি সদর উপজেলার হরিশপুর ইউনিয়নের হাজরা নাটোর আদিবাসী পল্লীতে। সে পৌরসভার বাসিন্দা নয়, তার পরেও অসহায় ওই পারিবারের পাশে দাঁড়ালেন পৌর মেয়র ।

পৌর কাউন্সিলর নান্নু শেখ ও স্থানীয় ওয়ার্ড আ’লীগের সভাপতি বাবুল আকতারের মাধ্যমে পৌর মেয়র উমা চৌধুরী জলি দুধ, শিশু খাদ্য এবং নগদ টাকা দেন ওই পরিবারটিকে ।

স্থানীয় কাউন্সিলর নান্নু শেখ বলেন, মেয়রের পক্ষ থেকে তিন যমজ শিশুর জন্য দুধ, শিশুখাদ্য এবং নগদ টাকা পাঠিছেন মেয়র। আগামীতে এ সহযোগীতা অব্যাহত থাকবে। এর পাশাপাশি বড় হরিশপুর ইউনিয়নের চেয়ারম্যানকেও ওই তিন যমজ সন্তানকে সহায়তা করার জন্য বলা হয়েছে।
উল্লেখ্য সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রচারিত হয় যে, নাটোর শহরের হাজরা নাটোর এলাকার আদিবাসী পল্লীর দিনমজুর কাশিনাথ পাহানের স্ত্রী বৃষ্টি পাহান। ২০১৯ সালের ২৬ এপ্রিল সিজারের মাধ্যমে বৃষ্টি পাহান তিন ছেলে সন্তানের জন্ম দেন। বাচ্চাদের নাম রাখা হয় কর্ণ, কেশব, কৈশিক। একই রকম চেহারার তিন শিশুকে নিয়ে মানবেতর জীবন কাটাচ্ছে আদিবাসী পরিবারটি। বাচ্চাদের বাজার থেকে দুধ কিনে খাওয়াতে হয়। করোনার লকডাউনে তাদের কেউ সাহায্য করেনি। তিন সন্তানের জনক কাশিনাথ পাহান মানুষের জমিতে মজুরের কাজ করে যা পান তা দিয়ে পাঁচজনের সংসার খেয়ে না খেয়ে দিনানিপাত করছেন।