আদিবাসী পরিষদের নেতা সবিন মুন্ডা আর নেই

আপডেট: ফেব্রুয়ারি ৫, ২০২২, ১০:০৮ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


উত্তরবঙ্গের আদিবাসীদের লড়াকু সৈনিক এবং জাতীয় আদিবাসী পরিষদের নেতা সবিন চন্দ্র মুন্ডা আর নেই। হৃদরোগে আক্রান্ত হয়ে শনিবার (৫ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৪টার দিকে তিনি মারা যান। হৃদরোগে আক্রান্ত হওয়ার পর নওগাঁর মহাদেবপুর উপজেলার বৃন্দবনপুর কালনা গ্রামের নিজ বাড়ি থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। সবিন চন্দ্র মুন্ডা জাতীয় আদিবাসী পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছিলেন।

রোববার বেলা ১১টায় সময় তার শেষকৃত্য নিজ বাসতবাড়ি বৃন্দাবনপুরে অনুষ্ঠিত হবে। সবিন চন্দ্র মুন্ডার মৃত্যুতে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে। দলটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ আসনের এমপি ফজলে হোসেন বাদশা গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। তিনি আদিবাসীদের অধিকার আদায়ের আন্দোলন-সংগ্রামে পরিষদের নেতা সবিন চন্দ্র মুন্ডার অবদান শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেছেন।

এ ছাড়া ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগরের সভাপতি লিয়াকত আলী লিকু, সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, জেলার সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল, সাধারণ সম্পাদক আশরাফুল হক তোতাও এক যুক্তবিবৃতিতে সবিন মুন্ডার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। তারা সবিন মুন্ডাকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে তার বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন। সমবেদনা জানিয়েছেন পরিবারের প্রতি।

এদিকে জাতীয় আদিবাসী পরিষদের সভাপতি রবীন্দ্রনাথ সরেণ, সহ-সাধারণ সম্পাদক গণেশ মার্ডি, সাংগঠনিক সম্পাদক বিমল চন্দ্র রাজোয়াড়, কোষাধ্যক্ষ সম্পাদক সুধীর তির্কী, দপ্তর সম্পাদক সুভাষ চন্দ্র হেমব্রম, তথ্য ও গবেষণা সম্পাদক মানিক সরেণ, প্রচার সম্পাদক রামপ্রসাদ মাহাতো, কেন্দ্রীয় সদস্য বিভূতী ভূষণ মাহাতো, রাজশাহী মহানগর সভাপতি সুমিলা টুডু, সাধারণ সম্পাদক আন্দ্রিয়াস বিশ্বাস, আদিবাসী যুব পরিষদের সভাপতি হরেন্দ্রনাথ সিং, সাধারণ সম্পাদক, নরেন পাহান, আদিবাসী ছাত্র পরিষদের সভাপতি নকুল পাহান, সাধারণ সম্পাদক , তরুণ মুন্ডা প্রমুখ শোক জানিয়েছেস। তাঁরাও সবিন মুন্ডার আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ