আদিবাসী শিক্ষার্থীদের কম্পিউটার প্রশিক্ষণ কোর্স সমাপ্ত

আপডেট: নভেম্বর ১০, ২০২২, ১১:০১ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


কর্মমূখী সমাজ ও বিকশিত জীবন গড়ে তোলার লক্ষ্যে গোদাগাড়ী অঞ্চলের আদিবাসী শিক্ষার্থীদের প্রথম ব্যাচের কম্পিউটার প্রশিক্ষণ কোর্স সমাপ্ত হয়েছে। টানা ৯০ দিন এই কোর্স চলছিল।

সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সার্বিক সহযোগিতা ও আত্ম ও সামাজিক উন্নয়ন সংস্থার (আসাউস) পরিচালনায় তিন মাসব্যাপী এ প্রশিক্ষণ কোর্সে ১৫০ জন আদিবাসী শিক্ষার্থী অংশ নিয়েছিলেন। কোর্স শেষে প্রশিক্ষার্থীদের মাঝে সনদ বিতরণ করা হয়।
বৃহস্পতিবার দুপুরে কাঁকনহাট পৌরসভা মিলনায়তনে প্রথম ব্যাচের এ কোর্সের সমাপ্ত ঘোষণা করা হয়। সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কাঁকনহাট পৌরসভার প্যানেল মেয়র আব্দুল্লাহ আল- মামুন।

আত্ম ও সামাজিক উন্নয়ন সংস্থার (আসাউস) পরিচালক দেবাশিষ প্রমানিক দেবুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি থেকে বক্তব্য দেন আদিবাসী পরিষদের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গণেশ মার্ডি, সাংগঠনিক সম্পাদক বিমল চন্দ্র রাজোয়ার, আসাউসের প্রোগ্রাম অফিসার শুক্লা সরকার।

সনদ বিতরণে অনুষ্ঠানের অতিথিরা বলেন, আদিবাসী শিক্ষার্থীদের কর্মমূখী করতে এই প্রশিক্ষণের উদ্যোগ নেওয়া হয়েছে। প্রত্যন্ত অঞ্চলের আদিবাসী শিক্ষার্থীরা প্রযুক্তির শিক্ষা থেকে অনেকটাই বঞ্চিত। আমরা তাদের প্রযুক্তিগত প্রশিক্ষণ দিতে পারলে তাদের কর্মসংস্থানের পথ কিছুটা হলেও বিকশিত হবে। আশা করা যাচ্ছে প্রত্যন্ত অঞ্চলের এই শিক্ষার্থীরা তাদের এই প্রশিক্ষণ কাজে লাগাতে পারবে। তারা কর্মমুখিও হতে পারবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ