আনন্দলোক পেলেন জয়া আহসান

আপডেট: মে ১৯, ২০২২, ৮:৫৬ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক:


টলিপাড়া থেকে সম্ভবত এটুকুই বাকি ছিল, সেটাও এবার পেয়ে গেলেন জয়া আহসান। টানা ১০ বছর বিরতির পর টলিউডে ফের চালু হলো ঐতিহ্যবাহী সিনে ম্যাগাজিন ‘আনন্দলোক’ পুরস্কার।

আর সেই পুরস্কারটি এবার পেলেন ঢাকার মেয়ে জয়া আহসান। তাও আবার শ্রেষ্ঠ অভিনেত্রীর স্বীকৃতি। অতনু ঘোষের ‘বিনি সুতোয়’ ছবিটিতে শ্রাবণী চরিত্রে অভিনয়ের জন্য তার এই প্রাপ্তি।

পশ্চিমবঙ্গের আইটিসি রয়্যাল বেঙ্গল মিলনায়তনে ১৮ মে এ আয়োজন হয়। চলচ্চিত্র, টেলিসিরিয়াল, ওয়েব সিরিজের বিভিন্ন শাখায় দেওয়া হয় এই পুরস্কার।

জয়া আহসান পুরস্কার প্রাপ্তির প্রতিক্রিয়ায় ধন্যবাদ জানান নির্মাতা অতনু ঘোষকে।
তার ভাষায়, ‘‘শ্রেষ্ঠ অভিনেত্রীর আনন্দলোক পুরস্কার হাতে এলো। দীর্ঘ ১০ বছর পর আবার টলিপাড়ায় পুরস্কারের পসরা সাজালো আনন্দলোক। এই পুরস্কার অনেক দিক থেকে ভীষণ স্পেশাল আমার কাছে। অতনু ঘোষের ‘বিনি সুতোয়’ আসলে স্বপ্ন দেখতে শেখায়, ইচ্ছে মতোন বাঁচার সমীকরণ জানিয়ে যায়। শ্রাবণীর পরতে পরতে স্বপ্নের সেই বুনন। অতনু দা, এমনি করেই বারবার আলো করে রেখো আমাদের।’’

অন্যদিকে আনন্দলোক কর্তৃপক্ষকে লক্ষ করে বলেন, ‘আপনাদের কাছে কৃতজ্ঞতা এই জন্য, শ্রাবণীর ইচ্ছেমতো বাঁচার কাহিনি ঘিরেই আমায় সেরা অভিনেত্রী নির্বাচন করলেন আপনারা। সামনের যাত্রাপথ স্বপ্নময় হোক।’

‘বিনি সুতোয়’ মুক্তি পায় গত বছর। এতে জয়ার বিপরীতে অভিনয় করেছেন ঋত্বিক চক্রবর্তী। এই ছবির জন্যই চলতি বছর মার্চে জয়া আহসান তৃতীয়বারের মতো ঘরে তোলেন ফিল্মফেয়ার বাংলা অ্যাওয়ার্ড।
তথ্যসূত্র: বাংলা ট্রিবিউন