আন্তর্জাতিক ব্যাডমিন্টনে লক্ষ্যহীন বাংলাদেশ

আপডেট: ডিসেম্বর ৬, ২০১৬, ১২:০০ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক
আয়োজনের বাজেট ৩০ লাখ টাকা। এর বাইরে প্রাইজমানি সাড়ে ১৭ হাজার মার্কিন ডলার। অংশ নেবে ১৩ দেশের ১০৪ জন শাটলার। ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ ওপেন ইন্টারন্যাশনাল ব্যাডমিন্টন চ্যালেঞ্জ ঘিরে সরগরমই ফেডারেশন ও ভেন্যু শহীদ তাজউদ্দিন আহমেদ উডেনফ্লোর জিমন্যাসিয়াম।
মঙ্গলবার শুরু হতে যাওয়া এ আন্তর্জাতিক ব্যাডমিন্টনে অবশ্য কোনো লক্ষ্য নেই বাংলাদেশের। ব্যক্তিগতভাবে কোনো শাটলার র্যাংকিং পয়েন্ট অর্জন করতে পারলে সেটাই হবে বড় সাফল্য। জাতীয় দলের হয়ে অংশ নেবেন ১৪ শাটলার। এর বাইরে ব্যক্তিগতভাবে খেলবেন আরও ১২ জন। ৫ দিনব্যাপী এ টুর্নামেন্টে বাংলাদেশের শাটলারদের অংশগ্রহণের জন্যই যেন অংশ নেয়া। টুর্নামেন্টে অংশ নেবে বাংলাদেশ, ভিয়েতনাম, ভারত, নেপাল, শ্রীলঙ্কা, মালদ্বীপ, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর, মালয়েশিয়া, থাইল্যান্ড, সুইডেন ও সিরিয়া। প্রতিযোগিতা হবে ৫ ইভেন্টে-পুরুষ ও মহিলা একক, পুরুষ ও মহিলা দ্বৈত এবং মিশ্র দ্বৈত। বাংলাদেশের শাটলারদের জুটি সাজানো হয়েছে এভাবে- পুরুষ দ্বৈত খালেদ ও দুলাল, ওহিদুল ও মিনহাজ, তুষার ও সালমান, লাল চাঁদ ও অনিক, মহিলা দ্বৈত এলিনা ও শাপলা, বৃষ্টি ও ইরিনা এবং মিশ্র দ্বৈত শাপলা ও সুহেল, এলিনা ও খালেদ, তুষার ও ইরিনা, বৃষ্টি ও মিনহাজ।
বাংলাদেশের কোনো শাটলার কি দ্বিতীয় রাউন্ডে উঠতে পারবে? দলের সহকারী কোচ জাহিদুল ইসলাম কচি তেমন সম্ভাবনা দেখছেন না ‘এবার বিদেশি দল বেশি। আমাদের কোনো আশা নেই। প্রথম রাউন্ডে যদি নেপালের কোনো প্রতিযোগি পড়েন তাহলে হয়তো দ্বিতীয় রাউন্ডে ওঠার সম্ভাবনা আছে। তাও আবার দেশটির দুই শাটলার রতœজি? ও দিনেশ ধামির সামনে পড়লে কঠিনই হবে।’

এ বিভাগের অন্যান্য সংবাদ