আন্তর্জাতিক রেটিং দাবায় মিনহাজ চ্যাম্পিয়ন, জিয়া রানারআপ

আপডেট: জুলাই ২৪, ২০১৭, ১২:৪৮ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


সাইফ পাওয়ারটেক আন্তর্জাতিক রেটিং দাবায় অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন মোহাম্মদ মিনহাজ উদ্দিন। ‘এ’ গ্রুপে ৯ খেলায় ৭ পয়েন্ট পেয়ে শিরোপা জয় করেন বাংলাদেশ নৌবাহিনীর এই আন্তর্জাতিক মাস্টার। একই পয়েন্ট নিয়ে গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান রানারআপ হয়েছেন। মিনহাজ ও জিয়ার অর্জিত পয়েন্ট সমান হওয়ায় টাইব্রেকিং পদ্ধতির পারস্পারিক খেলার ফলাফলের মিনহ ভিত্তিতে মিনহাজ চ্যাম্পিয়ন হন।
সাড়ে ৬ পয়েন্ট করে নিয়ে আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল তৃতীয় ও ফিদে মাস্টার মো. তৈয়বুর রহমান চতুর্থ হয়েছেন। ৬ পয়েন্ট করে পেয়ে গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব পঞ্চম ও ফিদেমাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান ষষ্ঠ হয়েছেন।
সাড়ে ৫ পয়েন্ট করে নিয়ে সপ্তম হতে ত্রয়োদশ স্থান পেয়েছেন যথাক্রমে আন্তর্জাতিক মহিলা মাস্টার শামীমা আক্তার লিজা, গ্র্যান্ডমাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব, এস এম স্মরণ, মো. শরীফ হোসেন, ফিদে মাস্টার মোহাম্মদ আব্দুল মালেক, সুব্রত বিশ্বাস ও উতেন।
‘বি’ গ্রুপে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন ফিরোজ আহমেদ। ফিরোজ ৯ খেলায় সাড়ে ৮ পয়েন্ট পেয়ে শিরোপা জয় করেন। ৮ পয়েন্ট নিয়ে আব্দুল মোমিন ‘বি’ গ্রুপে রানারআপ হয়েছেন। সাড়ে সাত পয়েন্ট করে নিয়ে ‘বি’ গ্রুপে তৃতীয় হতে সপ্তম স্থান পেয়েছেন আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ, মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন, মো. শফিকুল ইসলাম, শহিদুল ইসলাম ও আনিসুজ্জামান জুয়েল।

এ বিভাগের অন্যান্য সংবাদ