আফগানদের উড়িয়ে দিয়ে সেমিতে বাংলাদেশ

আপডেট: ডিসেম্বর ৩০, ২০১৬, ১২:১৯ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



বাংলাদেশের কাজটা একটু সহজ করে দিয়েছিল ভারত। প্রথম ম্যাচে স্বাগতিকরা আফগানিস্তানকে ৫-১ গোলে হারানোয় মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে উঠতে বাংলাদেশের সামনে আসে সরল সমীকরণ। আফগানিস্তানকে হারালেই এক ম্যাচ হাতে রেখে উঠে যাবে সেমিফাইনালে-এমন সমীকরণ নিয়ে বৃহস্পতিবার প্রথম ম্যাচ খেলতে নামে সাবিনারা। যথারীতি আফগানিস্তানকে উড়িয়ে দিয়েই বাংলাদেশ পৌছে গেছে সেমিফাইনালে।
ভারতের শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে অধিনায়ক সাবিনা খাতুনের কারিশমায় বাংলাদেশ পেয়েছে ৬-০ গোলের ব্শিাল এক জয়। ৫ গোল করেছেন দেশসেরা এ স্ট্রাইকার।
শনিবার বাংলাদেশ গ্রুপের দ্বিতীয় ও শেষ ম্যাচে ভারতের মুখোমুখি হবে। ওই ম্যাচের ফলের উপর নির্ভর করবে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন হবে কোন দল। আফগানিস্তানের জালে ৬ গোল দেয়ায় ভারতের সঙ্গে ড্র করলেই গোলগড়ে গ্রুপ চ্যাম্পিয়ন হবে বাংলাদেশ।
বাংলাদেশ এগিয়ে যায় চতুর্থ মিনিটে। ৮ মিনিট পর সাবিনা নিজের ও দলের দ্বিতীয় গোল করেন। তিনি প্রথমার্ধেই আরো ২ গোল করে ব্যবধান ৪-০ করেন ৩৮ ও ৪২ মিনিটে। দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে ব্যবধান ৫-০ করে লাল-সবুজ জার্সিধারীরা। পঞ্চম গোলটিও করেছেন সাবিনা খাতুন। বাংলাদেশ ষষ্ঠ গোলটি করেন ইসরাত জাহান স্বপ্না ৮২ মিনিটে।

এ বিভাগের অন্যান্য সংবাদ