আফগানিস্তানে শিয়া মসজিদে হামলায় নিহত ৪

আপডেট: জুন ১৭, ২০১৭, ১২:৪৮ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি শিয়া মসজিদে আত্মঘাতী বোমা ও বন্দুক হামলায় অন্তত চারজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো কয়েকজন।
বৃহস্পতিবার রাতে কাবুলের পশ্চিমে আল-যাহরা মসজিদের প্রবেশ মুখে এ হামলার ঘটনা ঘটে। পদস্থ আফগান কর্মকর্তা ও রাজনীতিবিদরা মাঝেমধ্যে এ মসজিদে সফর করে থাকেন। চরমপন্থি গোষ্ঠী ইসলামিক স্টেট এ হামলার দায় স্বীকার করেছে।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাজিব দানিশ জানিয়েছেন, বৃহস্পতিবার রাতে এক আত্মঘাতী হামলাকারী মসজিদের ভেতরে জোর করে প্রবেশ করতে চায়। এ সময় বাঁধা দিলে সে বোমার বিস্ফোরণ ঘটায়। তারপরই পুলিশের সঙ্গে ওই হামলাকারীর সহযোগীদের গুলি বিনিময় হয়। বোমাটি মসজিদের রান্নাঘর সংলগ্ন এলাকায় বিস্ফোরিত হয়েছে বলেও জানান তিনি।
হুসেইন এনডালি নামে এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, বিস্ফোরণের পর প্রায় ৩০ মিনিট তিনি গুলি বিনিময়ের শব্দ শুনেছেন। তিনি কমপক্ষে তিনজনের মৃতদেহ দেখেছেন বলেও জানান এনডালি। হামলায় কোনো বিশিষ্ট ব্যক্তি নিহত হয়েছে কিনা তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।
কাবুল পুলিশ জানিয়েছে, হামলায় চারজন নিহত হয়েছে। এদের মধ্যে তিনজন বেসামরিক নাগরিক। এছাড়া আহত হয়েছে আরো পাঁচজন। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে।
তথ্যসূত্র: রাইজিংবিডি

এ বিভাগের অন্যান্য সংবাদ