আবার রাজশাহীর ফরহাদের সেঞ্চুরি, জুনায়েদের মিস

আপডেট: মার্চ ৬, ২০১৭, ১২:১২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ষষ্ঠ ও শেষ রাউন্ডের খেলার প্রথম দিনে দুই ম্যাচেও রান হয়েছে বেশ। ফতুল্লায় বিসিবি নর্থ জোন ও ইসলামী ব্যাংক ইস্ট জোনের বিপক্ষে ম্যাচেও তাই হয়েছে। রাজশাহীর ছেলে ফরহাদ হোসেন এক ম্যাচ পর আবার সেঞ্চুরি হাঁকিয়েছেন। ১০৮ রান এবার। তার সেঞ্চুরি ও জুনায়েদ সিদ্দিকীর ৮৪ রানের ওপর দাঁড়িয়ে নর্থ প্রথম দিনটা শেষ করেছে ৫ উইকেটে ৩০৫ রান নিয়ে। শিরোপাটার দিকে প্রথম ইনিংসেই বেশ এগিয়ে গেল নর্থরা।
টস জিতে ব্যাট করতে না নামাটা যে ভুল হয়েছে তা বুঝতে বেশি সময় লাগেনি ইস্টের। জহুরুল ইসলাম ৮ রান করেই তরুণ পেসার মোহাম্মদ সাইফুদ্দিনের শিকার। এরপর জুনায়েদ ও ফরহাদ মিলে প্রতিরোধের দেয়াল গড়ে তোলেন। দ্বিতীয় উইকেটে তাদের ২০৪ রানের অসাধারণ জুটিটা দলকে নিয়ে গেছে শক্ত অবস্থানে।
জুনায়েদ ফর্মে আছেন। কিন্তু বিশেষ বিশেষ কিছু মিস করছেন। যেমন সেঞ্চুরি, ডাবল সেঞ্চুরি। এবারও তাই। দলের তখন ১ উইকেটে ২১৪ রান। এই সময় ক্যাচ দিয়ে ১৬ রানের জন্য সেঞ্চুরি করতে না পারার আক্ষেপ নিয়ে ফেরেন জুনায়েদ। তার ধৈর্য্যের ২০৭ বলের ইনিংসটা ৩৩৪ মিনিটের। যেখানে ৯টি চার।
ফরহাদ অবশ্য ২০২ মিনিটে ২১৭ বলে ১০৮ রান করেছেন ১৪টি চার ও ৩টি ছক্কায়। ২১৪ থেকে ২৩২ রানে ৩ উইকেট হারিয়েছে নর্থ। নাজমুল হোসেন শান্ত ৩৩ ও ধীমান ঘোষ ৪ রানে অপরাজিত। নাসির হোসেন বড় রান করতেই পারলেন না এবারের লিগে। এবারও ৪০ রানে আউট।
চলমান শেষ রাউন্ডটা বিসিএলের চার দলের জন্যই খুব গুরুত্বপূর্ণ। নর্থ ১৯ পয়েন্ট নিয়ে সবার ওপরে। ১৩ পয়েন্ট সাউথের। ইস্টের ১২। সেন্ট্রাল ৯ পয়েন্ট নিয়ে সবার নিচে।

এ বিভাগের অন্যান্য সংবাদ