আবৃতিসহ বিভিন্ন ক্ষেত্রে প্রতিভা মেলে ধরছে শিশু তাসনিয়া আফরীণ

আপডেট: মার্চ ২৯, ২০১৭, ১২:০৮ পূর্বাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি



জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে গল্প বলা প্রতিযোগিতায় ক-বিভাগে জেলা পর্যায়ে প্রথম স্থান লাভ করেছেন তাসনিয়া আফরীণ। সে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার ১০৮ নম্বর হরিণগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী।
এর আগে মহান শহিদ দিবস ও আন্তার্জাতিক মাতৃভাষা দিবস উদ্যাপন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে কবিতা আবৃতি প্রতিযোগিতায় অংশগ্রহণ করে প্রথম স্থান অধিকার করেছে তাসনিয়া আফরীণ। এছাড়াও আন্ত:প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সংস্কৃতি প্রতিযোগিতায় “কবিতা আবৃতি” বিভাগে বিভাগীয় পর্যায়ে তৃতীয় স্থান অধিকার করেছে এই ছোট শিশু।
তাসনিয়া আফরীণের বাবা এ কে এম কামাল মমতাজী ও মাতা সারওয়ার জাহান রুমী তার ভবিষ্যত সাফল্য কামনা করে সকলের কাছে দোয়া চেয়েছেন। যাতে করে আগামীতে সে তার প্রতিভার বিকাশ ঘটিয়ে দেশের হয়ে নিজ এলাকার সুনাম বয়ে আনতে সক্ষম হন।
উল্লেখ্য, তাসনিয়া আফরীণের দাদা একসময় শিক্ষকতার পাশাপাশি নিজের প্রজ্ঞা-মেধা মেলে ধরে বিভিন্ন সময়ে অনেক পুরস্কার পেয়েছিলেন। তার দাদা মো. খায়রুল আলম হরিণগর উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে ১৯৯৭ সালে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছিলেন। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরস্কার হিসেবে খায়রুল আলমের হাতে “স্বর্ণ” পদক তুলে দিয়েছিলেন। বর্তমানে খায়রুল আলম অবসর জীবন পার করছেন। দাদা খায়রুল আলমের পথ ধরে সামনে এগিয়ে যাচ্ছে তাসনিয়া আফরীণ।

এ বিভাগের অন্যান্য সংবাদ