‘আমরা করব জয়’-এর হুইল চেয়ার প্রদান

আপডেট: জুন ১২, ২০২৪, ১:৩৮ অপরাহ্ণ


আমিনুল ইসলাম,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:


ফের সামাজিক ও মানবিক সংস্থা ‘আমরা করব জয়’ এর কল্যাণে হুইলচেয়ার পেলেন দিনাজপুরের ফুলবাড়ী পৌরএলাকার শারীরিক অক্ষম ব্যক্তি মো. দুখু মিয়া (৬১)।

বুধবার (১২ জুন) বেলা ১১ টায় ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পেছনে উত্তর সুজাপুর গ্রামে দুখু মিয়ার বাড়িতে গিয়ে তাকে হুইলচেয়ারটি প্রদান করেন সংস্থার তরুণ-তরুণী সদস্যরা।

জানা যায়, দুখু মিয়া প্রায় এক যুগ থেকে নানান রোগে আক্রান্ত হয়ে শর্য্যাশায়ী হন। তারপর থেকে তিনি আর চলাফেরা করতে পারেন না। শারীরিক অক্ষমতার কারণে চলাফেরা করতে সমস্যা হওয়ায় আমরা করব জয় সংস্থাকে অবগত করলে সংস্থা সদস্যরা তাকে হুইলচেয়ারটি প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন আমরা করব জয় এর প্রতিষ্ঠাতা ও সভাপতি সাংবাদিক প্লাবন শুভ, সহসভাপতি পলাশ দাস বাপ্পী, সাধারণ সম্পাদক সোহেল রানা, যুগ্ম সাধারণ সম্পাদক মিঠুন দত্ত, কোষাধ্যক্ষ আমিনুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য কংকনা রায়, সদস্য রাজিন শ্রেয়াস রুমান, আইরিন আক্তার হিরা, মোসলেম উদ্দিন, আরিয়ান বাবু প্রমুখ।

আমরা করব জয় এর প্রতিষ্ঠাতা ও সভাপতি সাংবাদিক প্লাবন শুভ বলেন, ‘ভাবনা থেকে হোক ভালো কাজ’ শীর্ষক স্লোগানকে সামনে রেখে গুটিগুটি পায়ে করোনাকালিন সময়ে যাত্রা শুরু করে সামাজিক ও মানবিক সংস্থা ‘আমরা করব জয়’। পথটা ততোটাও সহজ না। ভালো কাজে মানুষের সাড়া খুব কমই পাওয়া যায়।

বিনাস্বার্থে কেউ কিছু করতে রাজি না। তবে সংস্থার একদল স্বপ্নবাজ তরুণ-তরুণী যাদের লক্ষ্যই মানুষের মুখে হাসি ফোঁটানো, সমাজ সুন্দর করা। তরুণ-তরুণী এই সদস্যদের প্রচেষ্ঠায় সংস্থাটি এগিয়ে যাচ্ছে। সকলের প্রচেষ্ঠায় ইতোমধ্যে ২৯টি হুইলচেয়ার প্রদান করা হয়েছে।

এছাড়াও রক্তদান, বৃক্ষরোপন, বাল্যবিবাহ প্রতিরোধ, ইদ-পূজোতে সামগ্রী বিতরণ, আর্থিক অস্বচ্ছল পরিবারের কন্যার বিবাহে আর্থিক সহায়তা প্রদান, পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযানসহ সামাজিক ও মানবিক কাজগুলো করে থাকে এই সংস্থাটি।

এ বিভাগের অন্যান্য সংবাদ