আমেরিকায় পর বন্দুকবাজের হামলায় রক্তাক্ত নরওয়ে, মৃত অন্তত ২

আপডেট: জুন ২৫, ২০২২, ১:১১ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :


আমেরিকায় হিংসার আবহেই নরওয়ের নাইটক্লাবে বন্দুকবাজের হামলা। মৃত কমপক্ষে ২। আহত অনেকেই। ওই ঘটনায় জড়িত এক সন্দেহভাজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। আরও হামলাকারীর খোঁজে এলাকাজুড়ে তল্লাশি চলছে বলে খবর।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, শনিবার নরওয়ের রাজধানী ওসলোর একটি নাইটক্লাবে হামলা চালায় এক বা একাধিক বন্দুকবাজ। পরপর গুলির শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। আতঙ্কে হুড়োহুড়ি পড়ে যায় মানুষজনের মধ্যে। গুলির আঘাতে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে অন্তত দু’জনের। আহত হয়েছেন অনেকেই

। তাঁদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছে প্রশাসন। ওসলো পুলিশ জানিয়েছে, ঘটনায় জড়িত থাকার অভিযোগে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। আরও হামলাকারীর খোঁজে এলাকাজুড়ে তল্লাশি চলছে বলে খবর। কেন এই হামলা, তা খতিয়ে দেখা হচ্ছে।

উল্লেখ্য, ২০১৯ সালেও ইদ-উল-আজহার আগে বন্দুকবাজের হানায় রক্তাক্ত হয়েছিল ওসলোর মসজিদ। শহরটির উপকণ্ঠে বেইরুমের একটি মসজিদে হামলা চালিয়েছিল এক বন্দুকবাজ। তারপর থেকে ওই দেশেও আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণ আইন আরও কড়া করার দাবি ওঠে।এর আগে ২০১১ সালে নরওয়েতে বন্দুকবাজের হামলায় ৭৭ জনের মৃত্যু হয়েছিল।

প্রসঙ্গত, স¤প্রতি বন্দুকবাজের একের পর এক হামলায় রক্তাক্ত হয়েছে আমেরিকা। এলোপাথাড়ি গুলির শিকার হয়েছেন নিরীহ মানুষ। এমনকী, স্কুলের ছোট্ট শিশুরাও রেহাই পায়নি বন্দুকবাজদের হাত থেকে। বারবার এই ধরনের হামলায় অধিকাংশ মার্কিন নাগরিকই আঙুল তুলছেন আমেরিকার বন্দুক নীতির দিকে।

এই পরিস্থিতিতে মার্কিন সেনেটে পাশ হয়েছে বহুচর্চিত আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণ বিল। মাসখানেক আগেও যা কল্পনা করা কঠিন ছিল। কিন্তু সেটাই বাস্তব হয়ে গেল এবার। যদিও এখনও হাউসের চূড়ান্ত সম্মতি পাওয়া বাকি। কিন্তু এই পরিস্থিতিতে সেটাও সময়ের অপেক্ষা বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।
তথ্যসূত্র: সংবাদ প্রতিদিন

এ বিভাগের অন্যান্য সংবাদ