আমেরিকায় সন্ত্রাসীদের গুলিতে নিহত মিজানুরের বাড়িতে শোকের মাতম

আপডেট: জানুয়ারি ২০, ২০১৭, ১২:০৮ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ অফিস



আমেরিকার লস এঞ্জেলসে গত মঙ্গলবার সন্ত্রাসীদের গুলিতে নিহত বাংলাদেশি নাগরিক মিজানুর রহমানের (৩২) চাঁপাইনবাবগঞ্জের বাড়িতে চলছে শোকের মাতম। আকস্মিক এই ঘটনায় ভেঙে পড়েছেন মিজানুরের পরিবারের সদস্যরা। ছেলের মৃত্যু সংবাদ পেয়ে অসুস্থ হয়ে পড়েছেন তার মা সুলতানা বেগম। স্বজন বুকফাটা আহাজারীতে ভারী হয়ে উঠেছে এলাকার পরিবেশ।
নিহতের পরিবার সূত্রে জানা যায়, শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের রানীনগর গ্রামে তাদের গ্রামের বাড়ি। পরে শিবগঞ্জ পৌরসভার চৌধুরীপাড়া গ্রামে নতুন করে বাড়ি নির্মাণ করে বসবাস করে আসছিলেন। মিজানুরের মা সুলতানা বেগম চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের আলীনগর এলাকার একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা। দুই ছেলে মেয়ের মধ্যে মিজানুর রহমান মনাকষা হুমায়ন রেজা উচ্চবিদ্যালয় থেকে এসএসসি ও নবাবগঞ্জ সরকারি কলেজ থেকে এইচএসসি পাসের পর ২০০৮ সালে রাজধানী ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ পাস করেন। এরপর প্রায় আড়াই বছর আগে এমবিএ করতে স্টুডেন্ট ভিসা নিয়ে আমেরিকায় যায় মিজানুর। সেখানে লস এঞ্জেলস বিশ্ববিদ্যালয়ে ভর্তির পাশাপাশি একটি জ্বালানী কোম্পানিতে খ-কালীন চাকরিও করতেন তিনি। গত মঙ্গলবার ভোরে দায়িত্বরত অবস্থায় সন্ত্রাসীদের গুলিতে মারা যায় মিজানুর। মঙ্গলবার ফোনে একমাত্র ছেলের মৃত্যুর খবর পাওয়ার পর থেকেই গুরুতর অসুস্থ্য হয়ে পড়েছেন মিজানুরের মা সুলতানা বেগম। উন্নত চিকিৎসার জন্য বৃহস্পতিবার তাকে রাজশাহী নিয়ে যাওয়া হয়েছে। তার মৃত্যুতে শোকাহত এলাকাও মানুষরাও।
নিহত মিজানুরের বাবা স্থানীয় হুমায়ন রেজা উচ্চবিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক মো. আবদুর রফিক জানান, তারা এখন ছেলের লাশের জন্য অপেক্ষা করছেন। দ্রুত যেন রাশ দেশে আনা যায়, সেজন্য সরকারের হস্তক্ষেপ কামনা করেন তিনি।