আম চাষীদের সচেতনতার লক্ষে আলোচনা সভা

আপডেট: জুলাই ৫, ২০২৪, ৮:৪৮ অপরাহ্ণ

আম চাষীদের সচেতনতার লক্ষে আলোচনা সভা

শিবগঞ্জ প্রতিনিধি:


বাংলাদেশের মানবাধিকার বাস্তবায়ন সংস্থা শিবগঞ্জ উপজেলা ও পৌর শাখার আয়োজনে এবং চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সহযোগিতায় আম চাষীদের কল্যাণে সচেতনতার লক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৫ জুলাই) সকালে তোহাখানা গেস্ট হাউসে মানবাধিকার বাস্তবায়ন শাখার সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাওলানা যোবদুল হকের সভসপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্য রাখেন, বাংলাদেশের মানবাধিকার বাস্তবায়ান সংস্থার চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি ও অব. জেলা ও দায়রা জজ মিঞা মুহাম্মদ আলি আকবর আজিজী।

এসময় বক্তব্য রাখেন, বাংলাদেশের মানবাধিকার বাস্তবায়ন সংস্থার জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী বিভাগীয় প্রতিনিধি এ্যাডভোকেট মায়োজ্জেম হোসেন মেহেদী, জেলা শাখার সহসভাপতি আব্দুল মতিন আঞ্চলিক উদ্যানতত্ত্ব বম গবেষণা কেন্দ্র চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার বৈজ্ঞানিক কর্মকর্তা ড. সালেহ উদ্দিন, নাচোল গোমস্তাপুর ভোলাহাট উপজেলার বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার সভাপতি ও সাধারণ সম্পাদকগণ,বিভিন্ন উপজেলার আম চাষীরা।

প্রধান অতিথি বক্তব্য, বাংলাদেশের মানবাধিকার বাস্তবায়ান সংস্থার চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি ও অব. জেলা ও দায়রা জজ মিঞা মুহাম্মদ আলি আকবর আজিজী বলেন, বিভিন্ন সিন্ডিকেটের কাছে আম চাষিরা জিম্মি হয়ে পড়েছে। এখান থেকে উত্তোরণের জন্য মানবাধিকার বাস্তবায়ন সংস্থা চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার উদ্যোগে জেলার তিন আসনের জাতীয় সংসদ সদস্যগণের সাথে দেখা করে নিয়ে আম চাষিদের অধিকার আদায়ের পক্ষে ব্যবস্থা গ্রহণে অনুরোধ করতে পরমর্শ দেন। এছাড়াও আমের উৎপাদন, বাজারজাতকরণ সহ বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে আলোচনা করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ