আরইউজে’র ইফতার মাহফিল

আপডেট: জুন ১৮, ২০১৭, ১:০৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


ইফতার মাহফিলে আ’লীগের কেন্দ্রীয় নেতা এএইচএম খায়রুজ্জামান লিটন, সাংসদ ফজলে হোসেন বাদশা ও সাংসদ ওমর ফারুক চৌধুরীসহ অতিথিরা সোনার দেশ

রাজশাহীর সাংবাদিকদের ফের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন নেতৃবৃন্দ। বক্তারা বলেন, রাজশাহী সব সাংবাদিক সংগঠন এক হলে সর্বোচ্চ বরাদ্দের ব্যবস্থার উদ্যোগ নেয়া হবে। বক্তারা বলেন, আপনারা ঐকবদ্ধ হন। এক কাতারে এসে পেশাগত উৎকর্ষতা সাধণ করুন।
গতকাল শনিবার নগরীর মাস্টারসেফ রেস্টুরেন্টের কনফরেন্স কক্ষে অনুষ্ঠিত রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) দোয়া ও ইফতার মাহফিলের পূর্ব আলোচনায় এসব কথা বলেন নেতবৃন্দ। সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, সদর আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা, রাজশাহী-১ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধূরী, রাজশাহী-৩ আসনের সাংসদ আয়েন উদ্দিন, রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার, রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশনার অভিজিৎ চট্টপাধ্যয়, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, মহানগর পুলিশের অতিরিক্ত কমিশানার সরদার তমিজ উদ্দিন আহমেদ প্রমুখ।
রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদের সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন, সাংসদ ফজলে হোসেন বাদশা। তিনি রাজশাহীকে সম্মানিত করতে সাংবাদিকদের ঐক্যবদ্ধের কোন বিকল্প নাই বলে উল্লেখ করে বলেন, পেশাগত পরিচয়ে সাংবাদিকদের ঐক্যবদ্ধ হতে হবে।
অনুষ্ঠানে সাংসদ ওমর ফারুক চৌধুরী বলেন, দেশের সবচেয়ে বড় সংগঠন সাংবাদিক ইউনিয়ন। তিনি সাংবাদিকদের নীতি ও প্রজ্ঞার বিষয়টি তুলে ধরেন। পাশাপাশি তিনি বলেন, অনেক সময় সোর্সের দেয়া ভুল তথ্যের জন্য এ পেশাকে প্রশ্নবিদ্ধ করা হচ্ছে। সেদিকে দৃষ্টি রেখে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের আহবান জানান তিনি।
সাংসদ আয়েন উদ্দিন বলেন, সমাজের ও রাষ্ট্রের সঠিক প্রেক্ষাপট তুলে ধরতে সাংবাদিকগণ নিরলস প্রচেষ্টা  চালিয়ে যাচ্ছেন। তবে প্রত্যেক অতিথিই রাজশাহীর সাংবাদিকদের ঐক্যবদ্ধের আহবান জানান।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে রাজশাহী শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তরুন কুমার সরকার, আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, রাসিকের সাবেক দায়িত্বপ্রাপ্ত মেয়র সরিফুল ইসলাম বাবু, ডা. এফএমএ জাহিদ, রাজশাহী সাংবাদিক কল্যাণ তহবিলের সভাপতি লিয়াকত আলী, সানশাইনের ব্যবস্থাপনা সম্পাদক ইউনুস আলী, উত্তরা প্রতিদিনের সম্পাদক আবদুল্লাহ আল মাহমুদ বাবলু, বিএফইউজে সদস্য জাবীদ অপু, আনিসুজ্জামান, আরইউজে কোষাধ্যক্ষ তবিবুর রহমান মাসুম, সদস্য সাইফূর রহমান রকি, জনাব আলী, সিনিয়র সাংবাদিক সাইদুর রহমান, আনু মোস্তফা, আনোয়ার আলী হিমু, ক্যাবল টিভি দর্শক ফোরামের কেন্দ্রীয় মহাসচিব শাহাদৎ হোসেন মুন্না ও মু-ুমালা পৌর মেয়র গোলাম রাব্বানী প্রমুখ। এছাড়া আরইউজের সকল সম্মানিত সদস্যবৃন্দ, ইউনিট প্রধানগণ, নগরীর বিভিন্ন পেশাজীবী সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। ইফতার অনুষ্ঠানের পূর্বে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন রাজশাহী কলেজ জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মাকসুদ উল্লাহ।