আরইউজে’র নিন্দা ও প্রতিবাদ

আপডেট: মে ১০, ২০২৪, ৮:০৪ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


‘রাজশাহী মহানগরীর চলমান উন্নয়ন এবং ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে অবহিতকরণ’ বিষয়ে বৃহস্পতিবার (৯ মে) রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম সাংবাদিকদের দাবি-দাওয়া, অধিকার এবং অপ-সাংবাদিকতা নিয়ে বক্তব্য প্রদান করেন। আরইউজে সভাপতির এই বক্তব্য নিয়ে একটি ‘কুচক্রিমহল’ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে কুৎসা রটাচ্ছে যা, আরইউজে’র নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ করেছে।

আরইউজে’র সভাপতিকে নিয়ে এমন কুৎসা রটানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সংগঠনটির সভাপতি রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক সাইফুর রহমান রকি। যৌথ এই প্রতিবাদলিপিতে নেতৃবৃন্দ বলেন, রাজশাহী সাংবাদিক ইউনিয়ন সাংবাদিকদের অধিকার ও দাবি-দাওয়া আদায়ে সবসময় আন্দোলন ও বলিষ্ঠ ভূমিকা পালন করে আসছে। সেই সাথে অপসাংবাদিকতার বিরুদ্ধেও রাজশাহী সাংবাদিক ইউনিয়ন সর্বদা সোচ্চার ও সদা তৎপর।

এরই ধারাবাহিকতায় আরইউজের সভাপতি রফিকুল ইসলাম সিটি কর্পোরেশন আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের দাবি-দাওয়া ও অপসাংবাদিকতা নিয়ে বক্তব্য রাখেন। কিন্তু তার এই বক্তব্য নিয়ে এক শ্রেণির কুচক্রিমহল সামাজিক যোগাযোগ মাধ্যমে কুৎসা রটিয়ে তাঁর সম্মানহানির চেষ্টা চালাচ্ছে। নেতৃবৃন্দ আরইউজে সভাপতির বিরুদ্ধে কুৎসা রটানোকারী এসব কুচক্রিমহলের বিরুদ্ধে দ্রুত আইনগত পদক্ষেপ গ্রহণ হবে বলেও উল্লেখ করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ