আরইউজে’র সদস্য পদ থেকে সাইদুর ও আসলামকে অব্যাহতি

আপডেট: আগস্ট ৩১, ২০২১, ১০:১৬ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


সংগঠনের ভাবমূর্তি এবং সুনাম ক্ষুণ্ণ ও সংগঠনবিরোধী কর্মকান্ডের সঙ্গে সম্পৃক্ত থাকায় সাইদুর রহমান এবং আসলাম উদ দৌলাকে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সদস্য পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।
সাইদুর রহমান এবং আসলাম উদ দৌলা সংগঠনবিরোধী কর্মকান্ডে লিপ্ত থাকায় আরইউজের কার্যনির্বাহক পরিষদের পক্ষ থেকে গত ১ আগস্ট কারণ দর্শানো নোটিশ দেয়া হয়। নোটিশের জবাবে তারা যে বক্তব্য হাজির করেছেন তা অত্যন্ত ঔদ্ধত্যপূর্ণ। আরইউজের গঠনতন্ত্রকে তারা রীতিমত চ্যালেঞ্জ করেছেন। এছাড়া আরইউজের বর্তমান নেতৃত্বকে ব্যক্তিগতভাবে আক্রমণ করেছেন। তাদের সুনাম এবং মর্যাদা মারাত্মকভাবে ক্ষুণ্ণ করেছেন। সামাজিকভাবে তাদের হেয় প্রতিপন্নের চেষ্টা করেছেন। পাশাপাশি সংগঠনের গোপনীয়তা ভেঙে সকল সদস্যের ইমেইলে তারা কারণ দর্শানোর জবাব প্রেরণ করেছেন। এমনকি সেটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঘনিষ্ঠদের মাধ্যমে পোস্ট করেছেন। সুপরিকল্পিতভাবে কয়েকটি অনলাইন নিউজ পোর্টালে সংবাদ প্রকাশ করিয়েছেন। এটি সংগঠনের সার্বিক শৃঙ্খলার প্রতি চরম ধৃষ্টতা।
এ অবস্থার পরিপ্রেক্ষিতে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সার্বিক শৃঙ্খলা বজায় রাখতে এবং সদস্যদের মধ্যে বিভ্রান্তি এড়াতে গত ৩০ আগস্ট সোমবার কার্যনির্বাহক পরিষদের জরুরি সভায় সংগঠন পরিপন্থী কাজে জড়িত থাকায় তাদের আরইউজের সদস্য পদ থেকে অব্যহতি দেয়া হয়েছে।