আরএমপি’র প্রতিষ্ঠা বার্ষিকী আজ

আপডেট: জুলাই ১, ২০২২, ১২:৩৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ শুক্রবার । প্রতিষ্ঠার ৩০ বছরে পা রাখল রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি)। মাত্র ৪টি থানা নিয়ে ১৯৯২ সালের ১ জুলাই যাত্রা শুরু করে আরএমপি। তখন ৭৮ বর্গকিলোমিটার এলাকায় চারটি থানায় ছিল গোয়েন্দা শাখা (ডিবি) ও ১০টি পুলিশ ফাঁড়ি। দিনে দিনে এর পরিধি বেড়েছে।

এখন আরএমপির পরিধি ৪৭২ বর্গ কিলোমিটার। ২০১৮ সালে থানার সংখ্যা বাড়িয়ে করা হয় ১২টি। এখন আরএমপির পুলিশ কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন আবু কালাম সিদ্দিক। তিনি যোগ দিয়েই নগরজুড়ে বসিয়েছেন ৫০০ ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা। তিনি চালু করেছেন আরএমপির সাইবার ক্রাইম ইউনিট। কিশোর অপরাধীদের জন্য করেছেন ডাটাবেজও। সিসি ক্যামেরা, সাইবার ক্রাইম ইউনিট ও ডাটাবেজের কারণে নগরীর আইন-শৃঙ্খলা পরিস্থিতি এখন আগের চেয়ে অনেক উন্নত।

এখন এ শহরে অপরাধ করে পার পায় না কেউ। আরএমপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুক্রবার (১ জুলাই) নানা আনুষ্ঠানিকতা রয়েছে। এরমধ্যে বেলা ১১টায় বের করা হবে একটি বর্ণাঢ্য র‌্যালি। বিকাল ৩টায় পুলিশ লাইন্সে আছে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক।

এ বিভাগের অন্যান্য সংবাদ