আরও সংকটজনক পেলে, চিকিৎসায় সাড়া দিচ্ছেন না ফুটবল সম্রাট

আপডেট: ডিসেম্বর ৩, ২০২২, ৯:১১ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক:


জমে উঠেছে কাতার বিশ্বকাপ। ব্রাজিল নকআউটের পাসপোর্ট ইতোমধ্যেই জোগাড় করে ফেলেছে। সমর্থকরা সাম্বা ম্যাজিক দেখার জন্য তৈরি। কিন্তু ব্রাজিল থেকে যে খবর ভেসে আসছে তা বিশ্বের সমস্ত ফুটবলপ্রেমীদের জন্যই উদ্বেগের। ফুটবল সম্রাট পেলের শারীরিক অবস্থা আরও সংকটজনক। চিকিৎসায় সাড়া দিচ্ছেন না তিনি। কাজ করছে না কেমোথেরাপি। ব্রাজিলের সংবাদমাধ্যমেই এই খবর প্ররকাশিত হয়েছে। পেলেকে এখন রাখা হয়েছে প্যালিয়েটিভ কেয়ারে-এ। শারীরিক যন্ত্রণা উপশম করার জন্যই এই প্যালিয়েটিভ কেয়ারে রাখা হয় রোগীদের। পেলেকেও একই কারণে স্থানান্তরিত করা হয়েছে প্যালিয়েটিভ কেয়ারে।

বিশ্বকাপের মধ্যেই মঙ্গলবার জানা গিয়েছিল, পেলেকে অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। তাঁর সর্বাঙ্গ ফুলে গিয়েছে, কেমোথেরাপি কাজ করছে না। শারীরিক সমস্যার জন্য ঠিকমতো খাওয়াদাওয়াও করতে পারছেন না ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার। সেই সঙ্গে রয়েছে হৃদযন্ত্রের সমস্যাও। এই সব সমস্যার জন্যই হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল ফুটবল সম্রাটকে। হঠাৎ করেই শারীরিক সমস্যা দেখা দেওয়ায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। মানুষজনকে তিনি চিনতে পারছেন না বলে জানানো হয়েছিল হাসপাতাল সূত্রে। যদিও পেলের পরিবারের সূত্রে জানানো হয়েছিল, আপৎকালীন পরিস্থিতিতে পেলেকে মোটেও হাসপাতালে নিয়ে যাওয়া হয়নি।

উল্লেখ্য, কোলন ক্যানসারে আক্রান্ত পেলে। তাঁকে ভর্তি করার পরে হাসপাতাল সূত্রে জানানো হয়, শ্বাসনালীতে সংক্রমণ হয়েছে পেলের। তাঁকে অ্যান্টিবায়োটিক দেওয়া হচ্ছে। চিকিৎসকরা অবশ্য় জানিয়েছিলেন পেলের অবস্থা স্থিতিশীল। পেলের মেয়ে কেলি নাসিমেন্টোও জানিয়েছিলেন, আপৎকালীন ভিত্তিতে পেলেকে মোটেও হাসপাতালে নিয়ে যাওয়া হয়নি। মিডিয়ায় যে খবর প্রকাশিত হয়েছে তাতে পেলের অবস্থা আশঙ্কাজনক বলেই লেখা হয়েছে। কিন্তু তাঁর বাবার অবস্থা অতটাও খারাপ নয়।

কিন্তু ব্রাজিলের সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, চিকিৎসায় সাড়া দিচ্ছেন না পেলে। কেমোথেরাপিও কাজ করছে না। তাঁকে রাখা হয়েছে প্যালিয়েটিভ কেয়ারে। ফুটবল-সম্রাটের আরোগ্য কামনায় ভক্তরা।
তথ্যসূত্র: সংবাদ প্রতিদিন

এ বিভাগের অন্যান্য সংবাদ