আরও ৪০ জনের মৃত্যু, শনাক্ত ১১৪০

আপডেট: মে ১২, ২০২১, ৮:০১ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক:


করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ৪০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৪৫ জন।
একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে এক হাজার ১৪০ জন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা হলো সাত লাখ ৭৭ হাজার ৩৯৭ জন।
বুধবার (১২ মে) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন করে মারা যাওয়া ৪০ জনের মধ্যে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৩২ জন, বেসরকারি হাসপাতালে পাঁচজন ও বাসায় তিনজন মারা যান।
করোনায় মৃত ৪০ জনের মধ্যে দশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্ব চারজন, চল্লিশোর্ধ্ব চারজন, পঞ্চাশোর্ধ্ব ১১ জন এবং ষাটোর্ধ ২০ জন রয়েছেন।
একই সময়ে বিভাগওয়ারি দেখা গেছে, মৃত ৪০ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রাম ১৩ জন, রাজশাহী তিনজন, খুলনা দুইজন, বরিশাল দুইজন, সিলেট একজন এবং রংপুর বিভাগে তিনজনের মৃত্যু হয়।
এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন দুই হাজার ৯২৮ জন। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠা রোগীর সংখ্যা সাত লাখ ১৮ হাজার ২৪৯ জন হলো। ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯২ দশমিক ১৫ শতাংশ।
এদিকে গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ৪৫৯টি ল্যাবরেটরিতে ১৫ হাজার ৪৬০টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ১৫ হাজার ২৯৬টি নমুনা পরীক্ষা করা হয়। এনিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৫৬ লাখ ৭৭ হাজার ২২২টি।
গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৭ দশমিক ৪৫ শতাংশ। গত বছরের ৮ মার্চ প্রথম রোগী শনাক্ত হওয়ার পর থেকে এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৩ দশমিক ৬৯ শতাংশ।
গত বছরের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।
তথ্যসূত্র: জাগোনিউজ