আরটিজেএ’র নির্বাচন অনুষ্ঠিত সভাপতি মেহেদী, সাধারণ সম্পাদক রাব্বানী

আপডেট: ফেব্রুয়ারি ২৪, ২০২৪, ৮:১৬ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (আরটিজেএ) নির্বাচনে মোহনা টেলিভিশনের ব্যুরো প্রধান মেহেদী হাসান শ্যামল সভাপতি ও মাছরাঙা টেলিভিশনের স্টাফ রিপোর্টার গোলাম রাব্বানী সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ১১ টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নগরীর বরেন্দ্র কলেজে উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত নির্বাচনে ৪৭জন সদস্যের মধ্যে ৪৬ জন ভোট প্রদান করেন।

নির্বাচনে সভাপতি পদে মেহেদী হাসান শ্যামল পেয়েছেন ২৮ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী ডিবিসি নিউজের সৌরভ হাবিব পেয়েছেন ১২ ভোট। সাধারণ সম্পাদক পদে মাছরাঙা টেলিভিশনের স্টাফ রিপোর্টার গোলাম রাব্বানী পেয়েছেন ৩২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের প্রতিবেদক মোস্তাফিজুর রহমান রাসেল পেয়েছেন ১৩ ভোট।

এছাড়া সহ-সভাপতি পদে ২৭ ভোট পেয়ে আরটিভির আমির ফয়সাল, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে ২০ ভোট পেয়ে এখন টেলিভিশনের রায়হানুল ইসলাম, কোষাধ্যক্ষ পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মাছরাঙা টেলিভিশনের মাহফুজুর রহমান রুবেল এবং সদস্য পদে ৩৩ ভোট পেয়ে চ্যানেল আইয়ের মোস্তাফিজুর রহমান সোহান ও ২৩ ভোট পেয়ে সময় টেলিভিশনের শাহীন আলম নির্বাচিত হয়েছেন।

এবারের নির্বাচনে ৭টি পদে ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ভোট গণনা শেষে প্রধান নির্বাচন কমিশনার মুস্তাফিজুর রহমান খান আলম ফলাফল ঘোষণা করেন। এসময় অপর নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মোমিনুল ইসলাম বাবু উপস্থিত ছিলেন। আগামী দুই বছরের জন্য নতুন এই কমিটি ভোটারদের মাধ্যমে নির্বাচিত হয়। এদিকে আরটিজেএ দ্বি-বার্ষিক নির্বাচনে নির্বাচিত সকল নেতৃবৃন্দকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। শনিবার বিকেলে এক অভিনন্দন বার্তায় এই শুভেচ্ছা ও অভিনন্দন জানান রাসিক মেয়র।

অভিনন্দন বার্তায় রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, ‘নব-নির্বাচিত নেতৃবৃন্দ মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে রাজশাহী টেলিভিশন জার্নালিষ্ট অ্যাসোসিয়েশনকে আরো সামনে দিকে এগিয়ে নিয়ে যাবেন। সাংবাদিকদের পেশাগত দক্ষতা ও মানোন্নয়ন এবং স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন। বস্তুনিষ্ঠু সংবাদ পরিবেশনের ধারাকে সুসংহত করবেন এবং রাজশাহীর সুনাম অক্ষুণ্ন রাখতে অবদান রাখবেন বলে আশা করি। আমি নতুন নেতৃত্বের সর্বাঙ্গীন সাফল্য কামনা করছি।

এ বিভাগের অন্যান্য সংবাদ