আরিয়ানকে বাড়িতেও খালি গায়ে থাকতে দেন না কেন শাহরুখ খান?

আপডেট: মে ১৩, ২০২১, ৮:৩০ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক:


অনেকেই মুখে লিঙ্গ সাম্যের কথা বলেন। কাজে করে দেখান শাহরুখ খান। কী ভাবে? বাড়িতেও বড় ছেলে আরিয়ান খানকে খালি গায়ে থাকতে দেন না তিনি। বিষয়টি নজরে আসতেই কিং খানের কাছে কারণ জানতে চেয়েছিলেন মুম্বইয়ের সাংবাদিকেরা। তখনই তিনি জানান প্রকৃত ঘটনা।
বলিউড বাদশার যুক্তি, একটি মেয়ে খালি গায়ে থাকতে না পারলে একটি ছেলে কেন সেটা পারবে? নারীর স্তন আছে আর পুরুষের নেই বলে! এমন মানসিকতায় বিশ্বাসী নন তিনি। তাই ছেলেকে তাঁর কড়া নির্দেশ, ‘‘বোন বা মাকে যদি খালি গায়ে দেখতে তোমার অস্বস্তি করে, তা হলে তোমায় খালি গায়ে দেখলে ওঁদেরও অসুবিধে হতে পারে।’’ শাহরুখ এও বলেন, পুরুষ হওয়ার কোনও বাড়তি সুবিধা তিনি তাঁর ছেলেকে নিতে দেবেন না।
লিঙ্গসাম্য নিয়ে শুধু নিজের ছেলেকেই শাসন করেননি অভিনেতা। একই কথা বলেছেন অনুরাগীদেরও। গত বছর লকডাউনের সময় শাহরুখ ইনস্টাগ্রাম স্টোরিতে অনুরাগীদের প্রশ্নের উত্তর দিচ্ছিলেন। সেই সময় এক অনুরাগী তাঁর কাছে ‘মেয়েদের সহজে বশ করার উপায়’ জানতে চান। তখনই সেই ব্যক্তি ‘পটানো’ শব্দটি ব্যবহার করেন। সঙ্গে সঙ্গে তাঁকে সংশোধন করে দেন অভিনেতা। বলেন, ‘নারীর প্রাপ্য সম্মান দিতে শিখুন। এই ধরনের শব্দ ব্যবহার আদতে নারীকে অসম্মানিত করে’।
তথ্যসূত্র: আনন্দবাজার পত্রিকা

এ বিভাগের অন্যান্য সংবাদ