আরো ভালো খেলা উপহার দিতে চান মাইশুকুর

আপডেট: জানুয়ারি ৬, ২০১৭, ১২:০২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



জাতীয় ক্রিকেট লিগে রাজশাহী বিভাগের হয়ে সেঞ্চুরি হাঁকিয়েছেন মাইশুকুর রহমান রিয়াল। তাও আবার নিজ জেলার চেনা মাঠ বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে রংপুর বিভাগের বিপক্ষে। যদিও প্রথম শত রানটিও ছিল একই মাঠে সিলেট বিভাগের বিপক্ষে।
রংপুরের বিপক্ষে রাজশাহী বিভাগের গুরুত্বপূর্ণ চারদিনের এই ম্যাচে যদিও প্রথম ইনিংসে নিজরে নামের প্রতি সুবিচার করতে পারেননি। কিন্তু ঠিকই মাইশুকুরের ব্যাট চড়াও হয়েছে দ্বিতীয় ইনিংসে রংপুরের বোলারদের বিপক্ষে। রাজশাহী বিভাগ প্রথম ইনিংসে ১৯১ রানে গুটিয়ে গেলে রংপুর বিভাগ ৩৫১ রান করে ১৬০ রানের লিড নিয়ে নেয়। তাই রাজশাহী বিভাগের ম্যাচ বাঁচাতে গেলে দ্বিতীয় ইনিংসে ভাল খেলার কোন বিকল্প ছিল না। যদিও দ্বিতীয় ইনিংসের শুরুতে মিজানের উইকেট হারিয়ে আবারও ম্যাচ হারার শঙ্কায় পড়ে যায় রাজশাহী। ঠিক এই সময়ে জ্বলে উঠে ডানহাতি ব্যাটসম্যান মাইশুকুর রহমান রিয়াল।
নিজের চেনা উইকেটে ১৪ চার ২ ছয়ের এক নান্দনিক ইনিংসের মাধ্যমে নিজের ব্যক্তিগত ষষ্ঠ সেঞ্চুরি হাঁকিয়ে রাজশাহী বিভাগকে আবারও কক্ষ পথে ফেরান এই ব্যাটসম্যান। শেষ পর্যন্ত ৭২ ওভারে অপারিজত থেকে মাইশুকুরের ব্যক্তিগত ১৪৯ রান। অর দলীয় রান হয় ৩ উকেটে ৩১৩।
মাইশুকুরের ক্রিকেটের পথ চলা শুরু হয় ২০০৪ সালে অনূর্ধ্ব-১৫ রাজশাহী বিভাগের হয়ে। বিভাগীয় লিগে সেঞ্চুরি-ফিফটিসহ প্রায় আড়াইশ রান স্পর্শ করেন মাইশুকুর। ফলে ওই বছরই প্রথম অনূর্ধ্ব-১৫ জাতীয় দলের জার্সি নিজের গায়ে জড়ানের সুযোগ পান। এরপর মাইশুকুরকে আর পেছন ফিরে তাকাতে হয়নি।
বিভাগীয় অনূর্ধ্ব-১৭ টুর্নামেন্ট ম্যান অব দ্য সিরিজ হয়ে নিজেকে আর একটু উচ্চতায় নিয়ে যান এক সময়ের বিকেএসপি’র এই প্রতিভাবান ক্রিকেটার। তার প্রতিভার স্বাক্ষর তাকে টেনে নিয়ে যায় জিপি-বিসিবি ক্রিকেট একাডেমি ও বাংলাদেশ এমারজিন ক্রিকেট দলে।
বাংলাদেশ ঘরোয়া ক্রিকেট লিগে নিয়মিত পারফরমেন্স করার সুবাদে ২০১১ সালে বিসিবি একাদশের হয়ে প্রথম সিনিয়র দলের ডাক পান তরুণ এই ক্রিকেটার।  অস্ট্রেলিয়ার বিপক্ষে সেই প্রস্তুতি ম্যাচে নির্বাচকদের নিরাশ করেনি মাইশুকুরের ব্যাট। ওই ম্যাচে ৬৮ রান করে নিজের যোগ্যতার প্রমাণ দেন তিনি। এরপর থেকে নিয়মিত হাসছে মাইশুকুরের ব্যাট। মাইশুকুর রহমান রিয়াল বৃহস্পতিবার ম্যাচ শেষে অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, আগামীতে আরো ভালো খেলা উপাহার দিয়ে নিজের অবস্থান দৃঢ় করতে চাই।

এ বিভাগের অন্যান্য সংবাদ