আর্জেন্টিনার হয়ে ভালো খেলে না মেসি : রোমারিও

আপডেট: এপ্রিল ২৭, ২০১৭, ১২:৩৮ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



ক্লাব ফুটবলে আকাশচুম্বী সাফল্য পাওয়া লিওনেল মেসি জাতীয় দলের হয়ে জিততে পারেননি কিছুই। আর তাই বার্সেলোনার এই ফরোয়ার্ডকে দিয়েগো মারাদোনার সমতুল্য মনে করেন না ব্রাজিলের সাবেক তারকা রোমারিও।
বরাবরের মতে চলতি মৌসুমেও দারুণ ফর্মে আছেন গত রোববার বার্সেলোনার জার্সিতে ৫০০ গোলের মাইলফলক ছোঁয়া মেসি। তার জোড়া গোলেই রিয়াল মাদ্রিদকে ৩-২ ব্যবধানে হারায় কাতালান ক্লাবটি।
এই জয়ে বার্সেলোনার টানা তৃতীয় ও মেসির নবম লিগ শিরোপা জয়ের সম্ভাবনা ভালোমতোই টিকে আছে। এছাড়া ২০০৫ সালে ক্লাবটির মূল দলে খেলা শুরু করা মেসি এ পর্যন্ত কাম্প নউয়ের দলটির হয়ে চারটি করে চ্যাম্পিয়ন্স লিগ ও কোপা দেল রে সহ জিতেছেন অনেক শিরোপা।
কিন্তু জাতীয় দলের হয়ে আর্জেন্টিনা অধিনায়কের অর্জনের থলি একেবারে শূন্য। কোপা আমেরিকায় তিনবার ও বিশ্বকাপে একবার ফাইনালে উঠলেও শিরোপার স্বাদ পাননি। এসব কারণেই রোমারিওর ধারণা, এখনও মারাদোনার ছায়াতেই আছে মেসি।
ফক্স স্পোর্টস ব্রাজিলকে রোমারিও বলেন, “মেসিকে একটি বিশ্বকাপ জিততে হবে। এ কারণেই আমি তার চেয়ে মারাদোনাকে ভালো মনে করি।”
“আর্জেন্টিনার হয়ে শিরোপা জিতেছে দিয়েগো। অন্যদিকে, মেসি বার্সেলোনার হয়ে ভালো খেলে কিন্তু জাতীয় দলের হয়ে সেটা করতে পারে না।” গোল করার সক্ষমতার বিচারে অবশ্য মারাদোনা ও মেসির চেয়ে নিজেকে এগিয়ে রাখছেন বার্সেলোনার হয়ে ১৯৯৪ সালে লা লিগা জেতা রোমারিও। “এই জায়গায় মেসি ও মারাদোনার চেয়ে আমি অনেক ভালো। আমি এটাই মনে করি এবং অনেক বিনীতভাবেই আমি এটা বলছি।” উত্তরসূরি নেইমারের সবসময়ই উচ্ছ্বসিত প্রশংসা করেন দেশের হয়ে একটি বিশ্বকাপ ও দুটি কোপা আমেরিকা জেতা রোমারিও। তার মতে, ব্রাজিলকে ২০১৬ সালে রিও অলিম্পিকে সোনা জেতানো বার্সেলোনার ফরোয়ার্ড নেইমার বর্তমানের সেরা ফুটবলার। “আজকের দিনে ক্লাব ও জাতীয় দলের হয়ে নেইমার যে রকম খেলছে, তাতে আমি তাকেই বিশ্বসেরার পুরস্কারটি দিব।”