আ’লীগের মিছিলে ককটেল নিক্ষেপ, আহত ৪

আপডেট: নভেম্বর ২৬, ২০২২, ১১:০৫ অপরাহ্ণ

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি:


নওগাঁর আত্রাইয়ে আ’লীগের প্রতিবাদ মিছিলে ককটেল নিক্ষেপে চারজন আহত হয়েছে। চারজনের মধ্যে দু’জন হাসপাতালে ভর্তি, দু’জন প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে বিশ্রামে আছে। ঘটনার পর আ’লীগের লোকজন উত্তেজিত হয়ে কয়েকটি দোকান ভাঙচুর করে। ঘটনার পর থেকে সেখানে উত্তেজনা বিরাজ করছে, অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

জানা যায়, ২৫ নভেম্বর বিকেলে উপজেলার ৪ নং পাঁচুপুর ইউনিয়ন শ্রমিকলীগ সহসভাপতি কাওছার ইসলামসহ চার জনের উপর স্থানীয় ও উপজেলা বিএনপির নেতৃবৃন্দ অতর্কিত হামলা চালায়। হামলায় আহত চারজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন। আহতদের হামলার প্রতিবাদে ২৬ নভেম্বর সকাল আনুমানিক ১০ টায় আ’লীগ কার্যালয় হতে উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক আক্কাছ আলীর নেতৃত্বে প্রতিবাদ মিছিল বের করা হয়। সকাল আনুমানিক ১১ ঘটিকায় মিছিলটি আত্রাই নতুন ব্রিজের নিচে এলে ব্রিজের উপর থেকে মিছিলকে লক্ষ করে পর পর ৩টি ককটেল নিক্ষেপ করা হয়। তিনটির মধ্যে দু’টি ককটেল বিস্ফোরিত হয়। ককটেলের আঘাতে আ’লীগ নেতা আ. ছালাম (৫০) ও সিরাজুল ইসলাম (৫২) গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। এছারা উপজেলা ছাত্রলীগ সভাপতি মাহদি মসনদ স্বরূপ ও ছাত্রলীগ নেতা মোহাম্মদ আলী আঘাতপ্রাপ্ত হয়ে প্রাথমিক চিকিৎসা নিয়ে বিশ্রামে আছেন। ঘটনার পর আ’লীগের লোকজন উত্তেজিত হয়ে কয়েকটি দোকান ভাংচুর করে। সেখানে উত্তেজনা বিরাজ করছে, অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ রিপোর্ট লিখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলছিলো।

উপজেলা আ’লীগ সাধারন সম্পাদক আক্কাছ আলী বলেন, আমরা শান্তিপূর্ণ প্রতিবাদ মিছিল করছিলাম। মিছিলটি আত্রাই নতুন ব্রিজের নিচে এলে পর পর তিনটি ককটেল নিক্ষেপ করা হয়। এতে আমাদের চার জন লোক আহত হয়। ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানান তিনি।

আত্রাই থানা ওসি তারেকুর রহমান সরকার বলেন, ঘটনার পর থেকে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। জোড়ালোভাবে তদন্ত চলছে। অতিদ্রুত সময়ের মধ্যে দোষীদের আইনের আওতায় আনা হবে।