আ’লীগ ক্ষমতায় না থাকলে উন্নয়ন থমকে যায় : সাংসদ আখতার জাহান

আপডেট: জুলাই ২৭, ২০১৭, ১:০৬ পূর্বাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি


সাংসদ বেগম আখতার জাহান বলেছেন, ‘নারীর উন্নয়ন ছাড়া দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়। এ গভীর উপলব্ধি থেকেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পর নারী সমাজের উন্নয়নে পদক্ষেপ নেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার অংশ হিসেবে নারী উন্নয়নে কাজ করে যাচ্ছে। আওয়ামী লীগ সরকার যখনই সরকার গঠন করেছে দেশের নারী সমাজের উন্নয়নে কাজ করেছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় না থাকলে উন্নয়ন থমকে দাঁড়ায়।  গতকাল বুধবার হরিয়ান ইউনিয়ন চার ও পাঁচ নম্বর ওয়ার্ডে মহিলা আওয়ামী লীগের উদ্যোগে উঠান বৈঠকে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, সন্তানের পরিচিতির সঙ্গে বাবার নামের পাশে মায়ের নাম ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। নারীর ক্ষমতায়ন, নারীর সামর্থ্য উন্নীতকরণ, নারীর অর্থনৈতিক প্রাপ্তি বৃদ্ধিকরণ, নারীর মত প্রকাশের মাধ্যম সম্প্রসারণ এবং নারীর উন্নয়নে একটি সক্রিয় পরিবেশ সৃষ্টিকরণই ভবিষ্যৎ পরিকল্পনা।
হরিয়ান ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি সুলতানা রাজিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন,  জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট পূর্ণিমা ভট্টাচার্য, জেলা মহিলা আওয়ামী লীগের সহসভাপতি রোকসানা মেহেবুবা চপলা, গোদাগাড়ী উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্রীমতি কৃষ্ণা দেবী, জেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাক জয়জয়ন্তি সরকার মালতি, নারী ফোরামের সভাপতি সুফিয়া হাসান।
এসময় উপস্থিত ছিলেন, হরিয়ান ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোজিনা, পবা উপজেলা আওয়ামী লীগের যুবক্রীড়া বিষয়ক সম্পাদক হাসান আহম্মেদ জুয়েল, হরিয়ান ইউনিয় আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম, আদর্শ কলেজের সহকারী প্রভাষক রফিকুল ইসলামসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। উঠান বৈঠক শেষে স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দদের নিয়ে কাটাখালী পৌর সভার দেওয়ান পাড়া মোড়ে গণসংযোগ করেন।