আলেনার গোলে লজ্জা এড়াল বার্সা

আপডেট: ডিসেম্বর ২, ২০১৬, ১২:১২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



সাম্প্রতিক সময়ের দুর্দশা যেন কিছুতেই কাটিয়ে উঠতে পারছে না বার্সেলোনা। কোপা ডেল রের সেরা ৩২-এর প্রথম লেগে কাল রাতে তৃতীয় সারির দল হারকিউলিসের মাঠে তো হারতেই বসেছিল কাতালানরা। তবে ১৮ বছর বয়সি কার্লেস আলেনার গোলে সেই লজ্জা এড়িয়েছে লুইস এনরিকের দল।
ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। ঘরের মাঠ ন্যু ক্যাম্পে ফিরতি লেগ জিতে অবশ্য শেষ ষোলোতে ওঠার সুযোগ থাকছে বার্সার।
শনিবার রিয়াল মাদ্রিদের বিপক্ষে এল ক্লাসিকো মহারণ। হারকিউলিসের বিপক্ষে লিওনেল মেসি, নেইমার, লুইস সুয়ারেজসহ বেশির ভাগ অভিজ্ঞ খেলোয়াড়কে তাই বিশ্রাম দিয়েছিলেন বার্সা কোচ। কিন্তু দ্বিতীয় সারির দল নিয়ে সুবিধা করতে পারেনি তার দল।
সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে শেষ ছয় ম্যাচে বার্সার জয় মাত্র দুটি! লা লিগায় শেষ দুই ম্যাচেই ড্রয়ের হতাশা সঙ্গী করেছে তারা। হতাশা সঙ্গী হলো কোপা ডেল রেতেও। এল ক্লাসিকোর আগে দলের এমন পারফরম্যান্স নিশ্চিতভাবেই লুইস এনরিকের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে।
ভ্যালেন্সিয়া থেকে বার্সায় যোগ দেওয়ার পর নিজের বাজে ফর্ম থেকে বেরোতেই পারছেন না পাকো আলকাসের। বার্সার জার্সিতে নবম ম্যাচেও এখনো গোলের খাতা খুলতে পারলেন না তিনি। কাল হারকিউলিসের মাঠে বার্সার প্রথম ভালো কোনো আক্রমণটা অবশ্য তিনিই করেছিলেন। ফ্রি-কিক থেকে নেওয়া তার শট ঠেকিয়ে দেন স্বাগতিক গোলরক্ষক ইভান বুইগেস। প্রথমার্ধে আর তেমন কোনো সুযোগই তৈরি করতে পারেনি বার্সা।
দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫২ মিনিটে বার্সাকে হতবাক করে হারকিউলিসকে এগিয়ে দেন ডেভিড নাভারো। যদিও এগিয়ে যাওয়ার আনন্দটা বেশিক্ষণ উপভোগ করতে পারেনি স্বাগতিকরা। ছয় মিনিট পরেই ২৫ গজ দূর থেকে বাঁ পায়ের জোরালো এক শটে গোল করে বার্সাকে ১-১ সমতায় ফেরান আলেনা। ১৮ বছর বয়সি স্প্যানিশ মিডফিল্ডারের গোলটিই শেষ পর্যন্ত বার্সার মান বাঁচায়। রাইজিংবিডি

এ বিভাগের অন্যান্য সংবাদ