আশকোনায় জঙ্গি আস্তানায় অভিযান: ৪ জনের বিরুদ্ধে চার্জশিট

আপডেট: অক্টোবর ২০, ২০২১, ৬:৩৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজধানীর আশকোনায় ‘সূর্যভিলা’ নামের বাড়ির জঙ্গি আস্তানায় অভিযানের ঘটনায় দায়ের করা মামলায় ৪ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছেন তদন্ত সংস্থা-পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

বুধবার (২০ অক্টোবর) আদালতের সাধারণ নিবন্ধন শাখা থেকে জানা গেছে, মামলার তদন্ত কর্মকর্তা সিটিটিসির পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) সাইফুল ইসলাম খান ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ৪ জনকে অভিযুক্ত করে এ চার্জশিট দাখিল করেন গত ১৫ সেপ্টেম্বর।

চার্জশিটভুক্ত আসামিরা হলো—মিরপুরের রূপপুরে জঙ্গিবিরোধী অভিযানে নিহত জাহিদুল ইসলামের স্ত্রী জেবুন্নাহার শিলা, পলাতক জঙ্গিনেতা মাইনুল ইসলাম মুসার স্ত্রী তৃষা মণি ওরফে আয়েশা, রাশেদুর রহমান সুমন ও আসাদুল ইসলাম ওরফে ফিরোজ।
অপরদিকে, মামলার তদন্ত কর্মকর্তা এ মামলা থেকে শাকিরা ওরফে তাহিরা, আফিফ কাদেরী ওরফে আদর ও মাইনুল ইসলাম মুসা মারা যাওয়ায় তাদের অব্যাহতির আবেদন করেছেন। সেলিম নামে এক আসামি নাম ঠিকানা না পাওয়ায় তাকেও অব্যাহতির আবেদন করা হয়েছে।

প্রসঙ্গত, ২০১৬ সালের ২৩ ডিসেম্বর গভীর রাতে রাজধানীর দক্ষিণ খানের পূর্ব আশকোনায় পুলিশ অপারেশন পরিচালনা করে। এ সময় জঙ্গি সুমনের স্ত্রী নারী জঙ্গি সারিকা তার শিশু সন্তানকে নিয়ে পুলিশের দিকে এগিয়ে যাওয়ার পথে পরনের সুইসাইডাল ভেস্টটির বিস্ফোরণ ঘটায়। অভিযান চলাকালে গুলিতে নিহত হয় আফিফ কাদেরী নামে আরেক কিশোর। আফিফ কাদেরী আজিমপুরে নিহত তানভীর কাদেরীর ছেলে। শীলা ও তৃষামনি পুলিশের কাছে আত্মসমর্পণ করে।

ওই ঘটনায় একই বছরের ২৫ ডিসেম্বর রাতে সন্ত্রাসবিরোধী আইনে সিটিটিসির স্পেশাল অ্যাকশন গ্রুপের এসআই শাহিনুল ইসলাম বাদী হয়ে ৮ জনকে আসামি করে দক্ষিণখান থানায় মামলা করেন। মামলায় জেবুন্নাহার শিলা ও মুসার স্ত্রী উম্মে তৃষা মনি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।
তথ্যসূত্র: বাংলাট্রিবিউন