আষাঢ়ের গুড়ি গুড়ি বৃষ্টিতে ভোগান্তি

আপডেট: জুলাই ৬, ২০১৭, ১২:৩৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


কয়েকদিন ধরেই মেঘলা আকাশ। মাঝে আষাঢ়ের মাঝারি ও হালকা গুড়ি গুড়ি বৃষ্টি ঝরছে। কখনো কখনো আবার রৌদের দেখা মিলছে। প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না মানুষ। এতে করে চরম বিপাকে পড়েছেন শিক্ষার্থী, অটোরিকশাচালক, খেটে খাওয়া দিনমজুরসহ সব শ্রেণি-পেশার মানুষ। কয়েকদিনের বৃষ্টিতে প্রকৃতি শীতল হয়ে উঠেছে। কয়েকদিনের আষাঢ়ের বৃষ্টিতে রাজশাহীর জনজীবন দুর্বিষহ হয়ে উঠেছে।
নগরীতে স্বস্তির বৃষ্টি হলেও ভোগান্তি বেড়েছে জনজীবনে। গতকাল বুধবার সকাল থেকে সারাদিন কালো মেঘে ঢাকা ছিল নগরী। এতে প্রকৃতিতে ভ্যাপসা গরমের তীব্রতা কমেছে। ঈদের পর থেকে নগরীতে মানুষের বৃষ্টির প্রত্যাশাও প্রবল ছিলো। আবহাওয়া অফিসের তথ্য মতে, নগরীতে আরো দু’একদিন মেঘলা আকাশ ও মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভবনা আছে।
রাজশাহী আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক রাজীব খান বলেন, রাজশাহী শহর ও আশপাশের এলাকায় বৃষ্টি হচ্ছে। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ দশমিক ৬ ডিগ্রি ও সর্বনি¤œ ছিল ২৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। সকাল ৬টায় বাতাসের আদ্রতা ৯৮ শতাংশ ও বিকেল ৬টায় বাতাসের আদ্রতা ছিল ৯৯ শতাংশ। গত মঙ্গলবার সন্ধ্যা ৬টার পর থেকে বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ৩২ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ