আসছে রাফাতের ‘মাটির মানুষ’

আপডেট: মার্চ ২২, ২০১৭, ১২:১৪ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



সাধারনত সুফি গানের ক্ষেত্রে বেশিরভাগ সময় মাজারের দৃশ্যধারনের ক্ষেত্রে সেট নির্মাণ করা হয়ে থাকে। তাই কোনো অলি-আউলিয়ার মাজারে গানের ভিডিও নির্মাণ খুব একটা দেখা যায় না। তবে রাফাতের নতুন গান ‘মাটির মানুষ’য়ের ক্ষেত্রে এবার কিছুটা ব্যতিক্রম ঘটেছে।
সম্প্রতি শেষ হয়েছে সঙ্গীতশিল্পী শাহরিয়ার রাফাতের নতুন গান ‘মাটির মানুষ’য়ের মিউজিক ভিডিও নির্মানের কাজ। পুরান ঢাকার ঐতিহাসিক ‘দরবারে মাস্তান শরীফ- দয়াল বাবা সৈয়দ হযরত হাফেজ মো. আব্দুর রশিদ মাস্তান(র:)’র মাজার শরীফে সম্পন্ন করা হয়েছে গানটির দৃশ্যধারনের কাজ।
‘মাটির মানুষরে তোরা, করিস না রে বাহানা/তোরা আল্লাহ চেন, ও তোরা খোদা চেন’-এমন কথার গানটি লিখেছেন আদিল। আর গানটিতে কন্ঠ দেওয়ার পাশাপাশি সুর ও সঙ্গীত আয়োজন করেছেন রাফাত নিজেই।
গানটি প্রসঙ্গে সংগীতশিল্পী রাফাত গ্লিটজকে বলেন,“গানটি পুরোপুরি আধ্যাত্মিক ঘরানার গান। আসলে আমাদের জীবনে কেউ একজন আছেন। যিনি আমাদের যাপিতজীবনের সবকিছুর সম্পর্কে অবগত এবং তিনি সবকিছুর বিচার করেন। শুধু তাই নয় এই ছোট পৃথিবীর সবকিছু তিনি নিয়ন্ত্রন করেন। এই পৃথিবীর কোনো কিছুই আসলে আমাদের হাতে নয়। এই পৃথিবী যেমনি জন্ম হয়েছে তেমনি একদিন এই পৃথিবী ধ্বংস হয়ে যাবে। মূলত আমার এই গানটির মাধ্যমে মানুষকে সুন্দরের পথে আসার জন্য আহ্বান করা হয়েছে।”
এ প্রসঙ্গে তিনি আরো বলেন,“গানটির দৃশ্যধারনের ক্ষেত্রে কিছুটা নতুনত্ব আনার চেষ্টা করা হয়েছে। আমার বিশ্বাস গানটি শ্রোতাদের ভালো লাগবে।”
ধ্রুব মিউজিক স্টেশনের ব্যানারে গানটির ভিডিও নির্মাণ করেছে মোশন রক এন্টারটেইনমেন্ট। সবকিছু ঠিকঠাক থাকলে বৃহস্পতিবার রাতে ধ্রুব মিউজিক স্টেশনের ইউটিউব চ্যানেলে গানটির মিউজিক ভিডিও প্রকাশ করা হবে বলে ধ্রুব মিউজিক স্টেশনের পক্ষ থেকে গ্লিটজকে নিশ্চিত করা হয়েছে।
অন্যদিকে কেরিয়ারের শুরু থেকেই সুফি ধারার গান করে এরই মধ্যে শ্রোতাদের মন জয় করেছেন শাহরিয়ার রাফাত। ২০০৮ সালে বাজারে প্রকাশিত হয় তার প্রথম অ্যালবাম ‘মনতো সুফিয়ানা’। এছাড়াও পরবর্তীতে বাজারে প্রকাশিত হয়েছে তার ‘রাফাতের গানগুলো’, ‘সুফিয়ানা-১’ ও ‘সুফিয়ানা-২’ একক অ্যালবামগুলো ।
তার গাওয়া জনপ্রিয় গানগুলোর মধ্যে রয়েছে ‘শিরোনামে তুমি আমার’, ‘মনতো সুফিয়ানা’, ফরিয়াদ ইয়ারব, প্রিয়তমেষু, মুসাফির মন’, ‘প্রিয়া রে’ ইত্যাদি।-বিডিনিউজ