আসাদ সরকারের ‘নারী জীবন’ শ্রেষ্ঠ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র

আপডেট: ডিসেম্বর ৪, ২০২০, ৬:২৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৯ এ শ্রেষ্ঠ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ক্যাটাগরিতে পুরস্কার পেল ‘নারী জীবন’। বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) তথ্য মন্ত্রণালয়ের সচিব খাজা মিয়া স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ পুরস্কার ঘোষণা করা হয়। স্বল্পদৈর্ঘ্য এ চলচ্চিত্রটি প্রযোজনা করেছেন বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইন্সটিউট । চলচ্চিত্রটির স্ক্রিপ্ট করেছেন আসাদ সরকার। পরিচালনা করেছেন গাজী রাকায়েত। সর্বমোট ২৬ টি ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯ ঘোষণা করা হয়েছে।
চলচ্চিত্রটির গল্প নিয়ে এর স্ক্রিপ্ট রাইটার রাজশাহী জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার আসাদ সরকার বলেন, বাংলাদেশের নারীদের চিরায়ত জীবন নিয়ে নির্মিত এ চলচ্চিত্রে শুধু নারী হয়ে জন্মগ্রহণের কারণে যে নিষ্ঠুর বাস্তবতাকে মেনে নিতে হয় তা তুলে ধরা হয়েছে। নারী জীবন মানেই যেন এক জীবনের ভিতর তিন জীবনের বসবাস। নারী জীবন মানেই একটা সময় বাবার বাড়ি, একটা সময় শ্বশুর বাড়ি আরেক সময় স্বামীর বাড়ি-তাহলে নারীর নিজের বাড়ি কোথায়? মানবিক এ প্রশ্নর সমাধান খোঁজা হয়েছে চলচ্চিত্রটিতে।
তিনি বলেন, স্বল্পদৈর্ঘ্য ক্যাটাগরিতে শ্্েরষ্ঠ চলচ্চিত্র হিসেবে ‘নারী জীবন’ জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়ায় খুবই উৎসাহিত বোধ করছেন। তিনি চলচ্চিত্রের পরিচালক গাজী রাকায়েত এবং বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইন্সটিউট এর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ