আহত রিমেলকে দেখতে গেলেন রাবি উপাচার্য

আপডেট: ফেব্রুয়ারি ৪, ২০২২, ১০:১১ অপরাহ্ণ

রাবি প্রতিবেদক:


রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসে ট্রাকচাপায় আহত হওয়া রায়হান রিমেলকে ফলমূল নিয়ে দেখতে গেলেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। গত বৃহস্পতিবার রাত ১০টার দিকে শহীদ মীর আব্দুল কাইয়ুম আন্তর্জাতিক ডরমিটরিতে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, উপ-উপাচার্য সুলতান উল ইসলাম, জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে ও উপাচার্য পত্নী অধ্যাপক তানজিমা ইয়াসমিন রিমেলকে দেখতে যান।

এর আগে রাত ৮টার দিকে রিমেলকে রাজশাহী মেডিকেল হাসপাতাল থেকে রাবিতে নিয়ে আসেন ছাত্র উপদেষ্টা এম তারেক নূর। রিমেলের সঙ্গে ছিলেন তার বাবা আবদুর রাজ্জাক ও বোন হিমা সুলতানা। রিমেলের বাবা ও বোনের থাকার জন্য বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল ডরমেটরিতে আলাদা আলাদা রুমের ও খাওয়ার ব্যবস্থা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ সময় রিমেলের শারীরিক অবস্থা ও চিকিৎসার খোঁজখবর নিয়ে তার বাবার হাতে কিছু অর্থ তুলে দেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। তিনি বলেন, ‘রিমেল সুস্থ হওয়ার আগ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনায় বিশ্ববিদ্যালয়ে থাকবে। তার চিকিৎসাসহ যাবতীয় খরচ আমরা বহন করব।

এর আগে গত মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হলের সামনে পাথর বোঝাই একটি ট্রাকচাপায় নিহত হোন বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের শিক্ষার্থী মাহমুদ হাবিব হিমেল।

আহত হোন একই অনুষদের শিক্ষার্থী ও হিমেলের সহপাঠী রায়হান রিমেল। এরপর বিক্ষুব্ধ হয়ে পড়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পাঁচ ট্রাকে আগুন ধরিয়ে দেওয়ার পাশাপাশি নির্মাণাধীন ভবনেও ভাংচুর চালায় তারা।