আড়াই মাস পর ভারতীয় নাগরিকের লাশ হস্তান্তর

আপডেট: মার্চ ৭, ২০১৭, ১২:৩২ পূর্বাহ্ণ

শিবগঞ্জ প্রতিনিধি


আড়াই মাস পর চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ স্থলবন্দর চেকপোস্ট দিয়ে ভারতীয় নাগরিক মানিকুল শেখের লাশ মহদিপুর থানা কর্তৃপক্ষ ও মহদিপুর বিএসএফের কাছে বাংলাদেশের পক্ষ থেকে হস্তান্তর করা হয়েছে। গতকাল সোমবার বেলা ১১টায় সোনামসজিদ স্থলবন্দর চেকপোস্ট দিয়ে আড়াই মাস আগে উদ্ধারকৃত ভারতীয় নাগরিক গরু ব্যবসায়ী মানিকুলের লাশ হস্তান্তর করা হয়।
হস্তন্তরের সময় উপস্থিত ছিলেন ভারতের পক্ষ থেকে ভারতীয় বাংলাদেশ দূতাবাসের প্রোটোকল অফিসার অরবৃন্দ কুমার ভার্কষ, কনসুল্যার আশরাফ হোসেন, মহদিপুর বিএসএফ কেম্পানি টিএস হ্যাংগেল ও মহদিপুর থানার এসআই শ্রী দেবাসিশ। হস্তান্তরের সময় ভারতীয় বাংলাদেশ দূতাবাসের প্রৌটকল অফিসার অরবৃন্দ কুমার ভার্কষ, কনসুল্যার আশরাফ হোসেন, মহদিপুর বিএসএফের কোম্পানি কমান্ডার টিএস হ্যাংগেল। বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন শিবগঞ্জ থানার অফিসার ইনর্চাজ রমজান আলী, ওসি (তদন্ত) সারোয়ার রহমান, ৯ বিজিবি ব্যাটালিয়নের সোনামসজিদ কোম্পানি কমান্ডার আবু তাহের ও সোনামসজিদ ইমিগ্রেশনের এসআই আতাউর রহমান।
গত ১৭ ডিসেম্বর শনিবার দুপুরে ৩-৪ জন ব্যক্তি একটি কালো মাইক্রোবাসে করে লাশটি শিবগঞ্জ উপজেলার উজিরপুরের পদ্মা নদীর তীর তেলিপাড়া নামক স্থানে ফেলে রেখে পালিয়ে যায়। শিবগঞ্জ থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে। উদ্ধারকৃত লাশটি ভারতের মালদাহ জেলার বৈষনদনগর থানার পারদেওনাপুর গ্রামের কাশিম শেখের ছেলে মানিকুল শেখ (৪২)। তিনি একজন গরুর ব্যবসায়ী বলে পুলিশ জানায়। পরে লাশ ময়নাতদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর আধুনিক হাসপাতাল মর্গে প্রেরণ করে। লাশটি সেইদিন থেকে সোমবার পর্যন্ত হাসপাতালের শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষে রাখা ছিল।
এ ব্যাপারে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রমজান আলি জানান, সিআইডি পুলিশ সকল প্রস্তুতি শেষে সোমবার সকাল ১১টায় মানিকুলের লাশ হস্তান্তর করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ